• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

একের পর এক মামলায় নাজেহাল ট্রাম্প, বলছে রাজনৈতক উদ্দেশ্য

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ৪ অক্টোবর, ২০২৩
ছবি-ত্রিনদী

একের পর এক মামলায় নাজেহাল ট্রাম্প, তবে ট্রাম্পের আইনজীবি বলছে  রাজনৈতক উদ্দেশ্যেই এ সব মামলা। জালিয়াতির মাধ্যমে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ১০০ মিলিয়ন ডলার কামানোর যে অভিযোগ করা হয়েছে আদালতে। তার জবাবে তিনি এ কথা বলেন।

জালিয়াতির শাস্তি হিসেবে ট্রাম্প ও তার দুই ছেলেকে চিরদিনের জন্য ব্যবসা থেকে নিষিদ্ধ করার জন্য আদালতে আবেদন করেছেন মামলার কৌঁসুলিরা। এটি একটি চক্রান্ত হিসেবেই দেখছে ট্রাম্পের আইনজীবি।

সোমবার ডোনাল্ড ট্রাম্পের ব্যবসায়িক প্রতিষ্ঠানের অ্যাকাউন্ট্যান্ট ডোনাল্ড বেন্ডারের সাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে ট্রাম্পের বিরুদ্ধে জালিয়াতি মামলার শুনানি শুরু হয়। খবর রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়েছে, বেন্ডার রাষ্ট্রপক্ষের সাক্ষী হয়ে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন।

মামলার প্রধান কৌঁসুলি ও নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিয়া জেমস আদালতে জানিয়েছেন, যেন ট্রাম্পকে ২৫০ মিলিয়ন ডলার জরিমানা করা হয়। পাশাপাশি ট্রাম্প ও তার দুই ছেলে ডোনাল্ড জুনিয়র ও এরিককে যেন চিরস্থায়ীভাবে ব্যবসাজগৎ থেকে নিষিদ্ধ করা হয়, সেই আবেদনও করেছেন তিনি।

এ ছাড়া লেটিয়া জেমস ট্রাম্প ও তার ব্যবসাপ্রতিষ্ঠান ট্রাম্প অর্গানাইজেশনের রিয়েল এস্টেট ব্যবসা পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করারও আবেদন করেছেন।

তবে মামলার শুনানি শুরু হওয়ার আগে নিউইয়র্কে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডোনাল্ড ট্রাম্প মামলার প্রধান কৌঁসুলি লেটিয়া জেমসের বিরুদ্ধে মামলা করেন। ট্রাম্প মামলাটিকে ‘মিথ্যা’ ও ‘অসৎ’ হিসেবে উল্লেখ করেন। পরে মামলার শুনানির মাঝে মধ্যাহ্ন বিরতির সময় তিনি লেটিয়া জেমসকে দুর্নীতিগ্রস্ত বলেও উল্লেখ করেন। তিনি বলেন, এই লোকের কাজ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এবং লোকজনকে নিউইয়র্ক থেকে তাড়িয়ে দেওয়া।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০