• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

চাঁদপুর-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জাকির হোসেন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বচনে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জাকির হোসেন প্রধানীয়ার সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে হাজীগঞ্জ বাজারের নার্গিস ফুড প্যাভিলিয়নে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে তিনি আগামী সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়নপ্রত্যাশী বলে সংবাদকর্মীদের নিশ্চিত করেন।

জাকির হোসেন প্রধানীয়া ২০২২ সালে অনুষ্ঠিত চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। তিনি অস্ট্রেলিয়া আওয়ামী লীগের একাংশের সাধারণ সম্পাদক।

তিনি সাংবাদ সম্মেলনে লিখিত বক্তবে শ্রদ্ধার সাথে স্মরণ করেন, ১৯৫২ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত ভাষা ও দেশের জন্য যাহারা শাহাদাত বরন করেছেন তাহাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

তিনি শ্রদ্ধার সাথে স্মরণ করেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বাংলার রাখাল রাজা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে এবং ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট পাকিস্তানী দোষরদের বুলেটের আঘাতে তাহার পরিবারের শহীদের প্রতি গভীর সমবেদনা ও শোক প্রকাশ করেন এবং বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

তিনি আরো বলেন, আমি গর্বের সাথে স্মরণ করছি ১৯৭১ সালের পাকিস্তানি হানাদার বাহিনী থেকে ছিনিয়ে আনা লাল সবুজের বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধাদের, সেই সাথে স্মরন করছি হাজীগঞ্জ শাহরাস্তির উপজেলাধীন সকল নেতৃবৃন্দসহ যাহারা পরোলোকগমণ করেছেন এবং তাহাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

সংসদ সদস্য পদপ্রার্থী জাকির হোসেন প্রধানীয়া বলেন, পদ্মা-মেঘনা-ডাকাতিয়া-ধনাগোদা নদী বেস্টিত ইলিশের বাড়ি চাঁদপুর জেলাধীন হাজীগঞ্জ-শাহরাস্তি সংসদীয় আসন চাঁদপুর-৫ থেকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতির পিতা বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশের সর্ববৃহৎ স্বাধীনতার স্বপক্ষের রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগের বর্তমান সভানেত্রী, গণতন্ত্রের মানসকন্যা, ডিজিটাল বাংলার স্থপতি, উন্নয়নের ধারক, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বর্তমান প্রধানমন্ত্রী, জাতির জনকের সুযোগ্য কন্যা, জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আগামী জাতিয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের পক্ষ থেকে দলীয় মনোনয়ন পাওয়ার ইচ্ছা পোষণ করছি।

তিনি বলেন, আমি আমার নির্বাচনী উদ্দেশ্য, পরিকল্পনা জন কল্যাণে আমার সমাজসেবামূলক চিন্তা ভাবনা আপনাদের মাধ্যমে প্রিয় হাজীগঞ্জ ও শাহরাস্তি বাসীকে জানাতে চাই।

আমার নির্বাচনী উদ্দেশ্য হাজীগঞ্জ- শাহরাস্তি জনগনের নানাবিধ সমস্যা চিহ্নিতকরণ এবং তা সমাধান করা। তাছাড়া হাজীগঞ্জ-শাহরাস্তিকে মডেল উপজেলা হিসেবে গড়ে তোলা। সর্বপরি শাহরাস্তি-হাজীগঞ্জবাসির সাথে কাঁধে কাঁধ মিলিয়ে পথচলা।

এছাড়া সততা, শিক্ষা, স্বাস্থ্য ও কর্ম এই চার আদর্শের ভিত্তিতে আপনাদের সাথে কাজ করার উদ্দেশ্য নিয়েই আপনাদের সাথে আশা ও নির্বাচনী ঘোষনা দেওয়া।

তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, গত চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে আমি চেয়ারম্যান পদে অংশগ্রহণ করি। আমার নির্বাচনী প্রচারনায় যেভাবে সহযোগীতা করেছেন জেলাবাসীর কাছে উপস্থাপন করেছেন, সেই জন্য আমি আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশাকরি আগামী দিন গুলোতেও আমাকে একইভাবে সহযোগীতা করবেন।

তিনি বলেন, হাজীগঞ্জ-শাহরাস্তি সকল নেতৃবৃন্দ জনপ্রতিনিধিগণ এবং সর্বস্তরের জনগণ গত জেলা পরিষদ নির্বাচনে আমার ওয়াদা ছিল আপনাদের জন্য কাজ করা। যেভাবে বিগত নির্বাচনে আপনারা আমাকে সার্বিক সহযোগীতা করেছেন, সে জন্য আমি ও আমার পরিবারের পক্ষ থেকে আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

প্রিয়, হাজীগঞ্জ-শাহরাস্তিবাসী আপনারা আমার জন্য দোয়া করবেন, আগামী দিনগুলিতে আমি যেন আপনাদের সাথে কাজ করতে পারি, আমি কাজ করতে চাই, জননেত্রী শেখ হাসিনার সাথে আমার দেশের জন্য, আপনাদের জন্য । জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয় হোক মেহনতি জনতার।

সাংবাদিক সম্মেলন শেষে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

সংবাদ সম্মেলনে তিনি জানান, ২০১৮ সালে আমাদের মাননীয় সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম’র সাথে কথা রাজনীতির বিষয়ে কথা হলে, তিনি বলেন, যেহেতু তুমি রাজনীতি করতে চাও। তাহলে এলাকায় গিয়ে রাজনীতি করো।

এ বিষয়ে মাননীয় সংসদ সদস্য মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টরের সেক্টর কমান্ডার মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপির সাথে মুঠোফোনে যোগা-যোগ করলে তিনি বলেন, তাকে আমি চিনিইনা।

হাজীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি খালেকুজ্জামান শামীমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ৩নং কালচোঁ ইউনিয়নের চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া, সাংবাদিক হাবীবুর রহমান, কামাল হোসেন, মুন্সী মোহাম্মদ মনির, কামরুজ্জামান টুটুল, এনায়েত মজুমদার, সাইফুল ইসলাম সিফাত, মোহাম্মদ হাবীব উল্ল্যাহ, মেহেদী হাছান, মো. সাইফুল ইসলাম, খন্দকার আরিফ, জহিরুল ইসলাম জয়, শাখাওয়াত হোসেন শামীম, মঞ্জুর আলম, পাপ্পু মাহমুদ, গাজী মহিনউদ্দিনসহ বিভিন্ন জাতীয় দৈনিক, অনলাইন, স্থানীয় পত্রিকার প্রতিনিধিগণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০