• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

মতলব উত্তর উপজেলার দীর্ঘ প্রতিক্ষার পর সরদারকান্দিতে রাস্তার সংস্কার কাজ শুরু

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ২০ জানুয়ারি, ২০২৪

মনিরুল ইসলাম মনির:
মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের বাদামতলী বাজার থেকে দক্ষিণ সরদারকান্দি বাজার পর্যন্ত পৌনে ২ কিলোমিটার রাস্তার কাজ অবশেষে শুরু হয়েছে। শুক্রবার সকালে দোয়া-মোনাজাতের মাধ্যমে এই কাজটি শুরু হয়। দীর্ঘ অপেক্ষার পর রাস্তার কাজ শুরু হওয়ায় এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেছে।

জানা গেছে, দীর্ঘদিন যাবৎ সংস্কার না হওয়ায় গুরুত্বপূর্ণ এ রাস্তার বিভিন্ন স্থানে বড়-বড় গর্ত আর খানাখন্দের সৃষ্টি হওয়ায় চলাচলের জন্য একেবারেই অনুপযোগী হয়ে পড়ে। এতে করে স্থানীয়রা দীর্ঘদিন সীমাহীন দুর্ভোগ পোহান। নবনির্বাচিত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম দায়িত্ব গ্রহণের পর চলতি মাসে ৭৭ লাখ টাকা ব্যয়ে রাস্তটি দ্রুত সংস্কার কাজ করার উদ্যোগ নেন। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে এই সড়কের সংস্কার কাজ শুরু হওয়ায় প্রায় ৩০ হাজার মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। বিপুল জনগোষ্ঠী এই রাস্তা ব্যবহার করে দৈনন্দিন কর্ম সম্পাদন করেন। অন্তত ১৫ বছর আগে সড়কটি শেষবারের মতো সংস্কার করা হয়। এরপর ক্রমেই সড়কটি ব্যবহার অনুপযোগী হয়ে পড়ে। এদিকে রাস্তার কাজ শুরু হওয়ার সংবাদ পেয়ে এলাকার উৎসুক জনতার ভিড় লক্ষ করা গেছে।

স্থানীয় বাসিন্দা সালাউদ্দিন বেপারী বলেন, আমাদের অনেক প্রত্যাশা ছিল এমন একটা দিনের। যা হোক, রাস্তার কাজ শুরু হওয়ায় অনেক আনন্দ লাগছে। এখন রাস্তার কাজ সম্পন্ন হলে অনেক দিনের কষ্ট দূূর হবে।
ঠিকাদার লিখন সরকার বলেন, জনদুর্ভোগ কমাতে দ্রত গতিতে কাজটি করা হচ্ছে। আগামী ১ মাসের মধ্যে কাজটি শেষ হবে বলে আশা করছি।

মতলব উত্তর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. দ্বীন ইসলাম জানান, রাস্তাটিতে ব্যাপক খানাখন্দক সৃষ্টি হওয়ায় ৩০ হাজার মানুষের চরম দুর্ভোগ সৃষ্টি হয়। সম্প্রতি রাস্তাটির সংস্কার কাজ শুরু হওয়ায় স্থানীয় এমপিকে কৃতজ্ঞতা জানান তিনি।

উত্তর সরদারকান্দি গ্রামের বাসিন্দা ও আ’লীগ নেতা মাহবুব আলম মিস্টার বলেন, রোগী পরিবহন করতেও প্রতিবন্ধক হয়ে ওঠে রাস্তাটি। তবে সংস্কার কাজ শুরু হওয়ায় দুর্ভোগ কিছুটা লাঘব হবে। তিনি নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করতে সংশ্লিষ্টদের কাছে অনুরোধ জানান।

মতলব উত্তর উপজেলা প্রকৌশলী মো. মনির হোসেন খান জানান, দ্রুত রাস্তার সংস্কার কাজ শেষ করা হবে। আমরা জনদুর্ভোগ বিবেচনায় নিয়ে দ্রুত কাজ শেষ করার তাগিদ দিয়েছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০