• বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

চাঁদপুরে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৪

‘গ্রন্থাগারে বই পড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ি’ এ প্রতিপাদ্য নিয়ে চাঁদপুরে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে জেলা সরকারি গণগ্রন্থাগার মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান।

তিনি বলেন, আমরা একটা বই সবাই পড়ি সেটি হচ্ছে ”ফেইসবুক”। যেটি পড়ে কোন লাভ নেই। আমি মনে করি শিক্ষার্থীদের কারোই ফেইসবুক ব্যবহার করা উচিত না, যেহেতু প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে লাইব্রেরি আছে। আমাদের নতুন প্রজন্মকে আমাদের সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্যের সাথে পরিচয় করিয়ে দিতে হবে।

ডিসি আরো বলেন, লাইব্রেরি বা গ্রন্থাগারে ভাষা চুপ করিয়া বসে আছে। আমাদের যেটি পড়া প্রয়োজন সেটি আমরা পড়ছি না। নিজেদের জেলার যে ইতিহাস রয়েছে সেগুলোও অনেকেই আমরা জানি না। পড়াশুনার কোন বিকল্প নেই। শিক্ষার্থীদের অনেকবেশি বই পড়তে হবে। বই পড়ার জন্যে শিক্ষার্থীদের এই সময়টি শ্রেষ্ঠ সময়।

জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান রাফিয়া সুলতানার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন-সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত জামিল সৈকত ও পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার।

শিক্ষার্থী তাসনিম সুলতানার সঞ্চালনায় আরো বক্তব্য দেন-বেসরকারি গণগ্রন্থাগার সমিতির সভাপতি পিএম বিল্লাল।

আলোচনা সভা শেষে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০