• বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১০ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

ফরিদগঞ্জের কড়ৈতলীতে অসহায়দের মাঝে ইফতার ও ঈদ সামগ্রী দিলো ‘সেবার আলো’

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

ফরিদগঞ্জ প্রতিনিধি :

ফরিদগঞ্জ উপজেলার কড়ৈতলীতে পিছিয়ে পড়া ৫০ পরিবারের মাঝে ইফতার ও ঈদ সামগ্রী পৌঁছে দিয়েছে ‘সেবার আলো’ নামে নতুন এক সংগঠন। এই কর্মসূচির মধ্য দিয়ে সংগঠনের পথ চলা শুরু হলো।

২০জন তরুণ ছাত্র ও উদ্যোক্তা একত্রিত হয়ে গায়ের অসহায়দের সহযোগিতার উদ্দেশ্যে সংগঠনটি প্রতিষ্ঠা করে। তাদের মধ্যে অন্যতম হলেন- মাহিদুল ইসলাম, জহিরুল ইসলাম হৃদয়, তারেক মুনাওয়ার, ফরিদুল ইসলাম, রাশেদুল ইসলাম, মো. হোসাইন, মো. মুজাহিদুল ইসলাম, মাহবুব হাসান, মিরাজ সর্দ্দার, আল আমিন সর্দ্দার, আসিফ ভূঁইয়া প্রমূখ।

তাদের লক্ষ্য উদ্দেশ্য হলো, অসহায় হতদরিদ্র পরিবারের পাশে দাঁড়ানো। যেকোনো সামাজিক ও স্বেচ্ছাসেবী কাজে সহযোগিত করা, যা হবে সাধারণ মানুষের কল্যাণে।

সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য মাহিদুল ইসলাম বলেন, আমরা ২০ জন মিলে ইফতারি ও ঈদ সামগ্রী প্রদানের মাধ্যমে সংগঠনটি প্রতিষ্ঠা করি। ইফতার ও ঈদ সামগ্রীর মধ্যে ছিলো ১২ আইটেমের ১ হাজার টাকার একটি প্যাকেজ উপহার, যে সকল মানুষগুলো লজ্জা শরমের কারণে কারো কাছ থেকে চাইতে পারে না, বিশেষ করে নিম্ন মধ্যবিত্ত পরিবারগুলো। ঐসকল পরিবারের জন্য আমাদের এই উপহার। আমরা সম্পূর্ণ গোপনীয়তা রক্ষা করে উপহারটুকু পৌঁছে দেওয়ার চেষ্টা করেছি। এলাকার বিত্তবানরা যদি আমাদের সাথে এগিয়ে আসেন তাহলে আমরা ভবিষ্যতে যেকোনো সামাজিক কাজে খুব সহজেই সহযোগিতা করতে পারবো এবং আরও বড় পরিসরে মানুষের পাশে দাঁড়াতে সক্ষম হবো।’

তিনি আরো বলেন- আমরা রমজানের মাঝামাঝি সময়টা এ জন্য বেছে নিয়েছি যে, অনেকেই রোজার শুরুতে ইফতার দিয়ে থাকেন। যে ইফতার সামগ্রী দেওয়া হয় তা ১০/১২ দিন পর শেষ হয়ে যায়। রোজার শেষ সময় পর্যন্ত এ পরিবারগুলো খুশি থাকতে পারে তাই আমরা এই সময়টাকে নির্ধারণ করেছি।

১৫ রমজান, (২৬ মার্চ) মঙ্গলবার উপজেলার কড়ৈতলী চৌরাস্তায় ঈদ ও ইফতার সামগ্রী প্রদান করা হয়। শ্রীঘই ‘সেবার আলো’ সংগঠনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে। সেই সাথে সংগঠনটির কার্যনির্বাহী কমিটি গঠন করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০