• বুধবার, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হুমায়ুন কবির, ভাইস চেয়ারম্যান নুরুল হায়দার, মহিলা ভাইস চেয়ারম্যান মুন্না বিজয়

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ২১ মে, ২০২৪
ছবি-ত্রিনদী

চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে ঘোড়া প্রতীকের প্রার্থী অ্যাডঃ হুমায়ুন কবির সুমন বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের সমর্থিত প্রার্থী ছিলেন। গতকাল ২১ মে মঙ্গলবার রাতে চাঁদপুর সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষের ফলাফল সংগ্রহ ও তথ্য পরিবেশন কেন্দ্র থেকে কেন্দ্রভিত্তিক ফলাফল ঘোষণা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ সাখাওয়াত জামিল সৈকত।

১৩৪ কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে দেখা যায়, ৫০ হাজার ৪৯৫ ভোট পেয়ে চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন অ্যাডঃ হুমায়ুন কবির সুমন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আইয়ুব আলী বেপারী দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ৩৫ হাজার ৩৫৩ ভোট। অপর তিন প্রার্থীর মধ্যে আনারস প্রতীকের রাকিব মাঝি ৯ হাজার ৭৬০ ভোট, বর্তমান চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান কাপ পিরিচ প্রতীকে ৬ হাজার ৮৭৯ ভোট, আর মিজানুর রহমান কালু ভূঁইয়া মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৯১৬ ভোট। অ্যাডভোকেট সুমন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আইয়ুব আলী বেপারীর চেয়ে ১৫ হাজার ১৪২ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে মোঃ নুরুল হায়দার সংগ্রাম টিউবওয়েল প্রতীকে ৫১ হাজার ৪৮৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আবুল বারাকাত মোঃ রেজওয়ান চশমা প্রতীকে পেয়েছেন ৪০ হাজার ৫৭৬ ভোট ও মোঃ হারুন অর রশিদ হাওলাদার তালা প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৮২ ভোট। সংগ্রাম নিকটতম প্রতিদ্বন্দ্বী রেজওয়ান থেকে ১০ হাজার ৯০৮ ভোট বেশি পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন রেবেকা সুলতানা মুন্না (পদ্ম ফুল)। তিনি পেয়েছেন ৭৩ হাজার ৪৪১ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী শিপ্রা দাস ফুটবল প্রতীক পেয়েছেন ৩৩ হাজার ৭২২ ভোট। জয়-পরাজয়ের ব্যবধান ৩৯ হাজার ৭১৯ ভোট।চাঁদপুর সদর উপজেলায় ভোট প্রদানের হার ২৫.৮৩%।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চাঁদপুর সদর উপজেলার মোট ১৩৪টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্যে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য নিয়োজিত ছিলেন। যে কারণে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

নিজ সমর্থিত প্রার্থী বিজয়ী হওয়ার পর চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান এবং জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডঃ জসিম উদ্দিন পাটওয়ারী বলেন, সুমনের ঘোড়া প্রতীকের এ বিজয় চাঁদপুর সদর উপজেলার জনগণের বিজয়।

উল্লেখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে চাঁদপুর জেলার তিনটি চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলাসহ দেশের ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়েছে। মঙ্গলবার (২১ মে) সকাল ৮টায় শুরু হয়ে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। এবারের নির্বাচনে অধিকাংশ উপজেলার ভোটকেন্দ্রে ছিল ভোটার উপস্থিতি কম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০