• বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

চাঁদপুর জেলা এনজিও ফেডারেশন সভাপতির ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ৯ আগস্ট, ২০২৪
ছবি-ত্রিনদী

চাঁদপুর জেলা এনজিও ফেডারেশনের সভাপতি মো. রেজ্জাকুল হায়দার খোকন (৬৬) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন। ৮ আগস্ট বৃহস্পতিবার রাত সাড়ে নয়টায় ঢাকার শেখ রাসেল গ্যাসস্ট্রোলিভার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। রেজ্জাকুল হায়দার খোকন আমৃত্যু একজন নির্ভিক সমাজকর্মী হিসেবে নিজেকে বিলিয়ে দিয়েছেন।

চাঁদপুরে এনজিও কার্যক্রমের পথিকৃত রেজ্জাকুল হায়দার খোকন। তিনি তার সারাটি জীবন সাধারণ মানুষের উন্নয়নে নিজের জীবন উৎসর্গ করেছেন। এলাকায় গরীব দুঃখী মানুষের পাশে থেকেছেন সবসময়। তিনি জেলার আলোচিত ‘আম্বিয়া- ইউনুছ ফাউন্ডেশন’র উপদেষ্টা ছিলেন, তিনি ‘মোল্লাকান্দি যুব কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালকের দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেছেন। এছাড়াও তিনি রাজ্জাক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা। ২০০৩ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি চাঁদপুর জেলা এনজিও ফেডারেশনের সভাপতির দায়িত্ব পালন করেছেন।

রেজ্জাকুল হায়দার খোকন চাঁদপুর জেলার হাইমচর উপজেলার ৬নং চর ভৈরবী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের উত্তর বগুলা গ্রামে জন্মগ্রহণ করেন। মৃত্যু কালে তিনি ২ মেয়ে ১ ছেলে সহ অসংখ্য গুনগাহী রেখে যান। তার মৃত্যুতে গীভর শোক প্রকাশ করেছেন আম্বিয়া ইউনুছ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. মোতাহার হোসেন পাটওয়ারী। ফরিদগঞ্জ লেখক ফোরাম’র প্রতিষ্ঠাতা নুরুল ইসলাম ফরহাদ। জেলা এনজিও ফেডারেশনের নেতৃবৃন্দুর পক্ষে সহ-সভাপতি মো. সালাউদ্দিন। এক শোক বার্তায় তারা উল্লেখ করেন- চাঁদপুর এনজিও কার্যক্রমের পথিকৃৎ রেজ্জাকুল হায়দার খোকন যিনি সারা জীবন সাধারণ মানুষের উন্নয়নে নিজের জীবন উৎসর্গ করেছেন। আমরা এনজিও কর্মীগণ তার বিদেহী আত্মার শান্তি কামনা ও আল্লাহর নিকট তার বেহেস্ত কামনা করছি।

৯ আগস্ট শুক্রবার বাদ জুমায় মালের হাট যুব সংঘ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে মরহুমের জানাযায় নামাজ অনুষ্ঠিত হয়। মরহুমের জানাযার নামাজ পড়ান টমটম ব্রিজ জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল মান্নান। নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়। জানাযায় উপস্থিত ছিলেন- জেলা এনজিও ফেডারেশনের উপদেষ্টা, আম্বিয়া ইউনুছ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. মোতাহার হোসেন পাটওয়ারী, ফরিদগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও ফরিদগঞ্জ লেখক ফোরাম’র প্রতিষ্ঠাতা নুরুল ইসলাম ফরহাদ, ঢাকা সিটি কর্পোরেশনের প্রকৌশলী মাহাবুবুল আলম বাবলু প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০