• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন
শিরোনাম:
শাহরাস্তিতে মা-বাবাকে ঘর থেকে বের করে দেয়ায় ছেলে গ্রেফতার এনআইডির সংশোধন আবেদন দ্রুত নিষ্পত্তি করতে নির্দেশনা টমেটো একটি সুস্বাদু ও পুষ্টিকর সবজি, জেনে নিন উপকারিতা ভাষার মাসে একজন নিরব ভাষাবিদকে হারিয়ে আমরা বাকরুদ্ধ : আক্তার হোসেন আকন হাজীগঞ্জে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হাইমচরে ভ্রাম্যমান আদালতে ৮ জেলের জরিমানা মার্কিন প্রেসিডেন্টের চিঠির জবাব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে জ্ঞানবাপী মসজিদ চত্বরে পূজা করতে পারবেন হিন্দুরা : এলাহাবাদ হাইকোর্ট পদত্যাগ করেছেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী মোহাম্মদ শাতায়েহ মতলব উত্তরে কৃষি ব্যাংকের ছাদ থেকে নৈশ প্রহরীর মরদেহ উদ্ধার

কাতার বিশ্বকাপে কে কত টাকা প্রাইজমানি

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ১২ নভেম্বর, ২০২২
ফাইল ফটো-ত্রিনদী।

ক্রীড়া ডেস্ক:

কাতারের ফুটবল বিশ্বকাপ মাঠে গড়াতে বাকি মাত্র ৮ দিন। বিশ্ব আসরকে সামনে রেখে ব্রাজিল ও আর্জেন্টিনাসহ একে একে দল ঘোষণা করছে অংশগ্রহণকারী দলগুলো।

স্বাগতিক কাতারও ঘোষণা করেছে তাদের দল। দলগুলোর বেশিরভাগ মধ্যপ্রাচ্যের দেশটিতে পৌঁছেও গেছে। সবমিলিয়ে ফুটবল বিশ্বকাপ ২০২২ এর সব প্রস্তুতি চূড়ান্ত। এখন শুধু আগামী ২০ নভেম্বরে পর্দা উঠতে বাকি।

এদিকে এরইমধ্যে রেকর্ড পরিমাণ প্রাইজমানি নিয়ে হাজির বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল কত পাবে তা প্রকাশ করেছে ফুটবলের আন্তর্জাতিক সংস্থাটি।

ফিফা জানিয়েছে, এবারের বিশ্বকাপে অংশ নেওয়া ৩২ দলের জন্য প্রাইজমানি নেই। তবে প্রাইজমানি থাকছে শেষ ১৬ নিশ্চিত করা প্রত্যেক দলের জন্য। আর প্রাইজমানি শুনলে যে কারও চোখ কপালে উঠবে।

ফিফা জানিয়েছে, চ্যাম্পিয়ন দল পাবে ৪০৪ কোটিরও বেশি টাকা। রানার্সআপ প্রায় ২৯০ কোটি টাকা।

শেষ ১৬ নিশ্চিত করা দলগুলো পাবে বিপুল অঙ্কের প্রাইজমানি। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩ হাজার কোটি টাকার সমান। কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়া চার দল পাবে প্রায় ১৬৪ কোটি টাকা করে।

তৃতীয় ও চতুর্থ স্থান পাওয়া দল পাবে ২৬০ ও ২৪০ কোটি টাকা। বিশ্বকাপের মূল আকর্ষণ ফাইনাল। শিরোপাজয়ী দল বিশ্বকাপ ট্রফির পাশাপাশি পাবে ৩৮ মিলিয়ন ইউরো; যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪০৪ কোটি টাকার বেশি। রানার্সআপ দল পাবে ২৯০ কোটি টাকা।

শেষ ১৬ নিশ্চিত করা ৮ দলের প্রত্যেকে পাবে ১১.৭ মিলিয়ন ইউরো, বাংলাদেশি মুদ্রায় যা ১২৪ কোটি ৪৬ লাখ ৪০ হাজার টাকা করে।

এরপর কোয়ার্টার ফাইনাল পর্ব থেকে বিদায় নেওয়া চার দলের প্রত্যেকে বাড়ি ফিরবে ১৫.৪০ মিলিয়ন ইউরো, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৬৩ কোটি ৮২ লাখ ৫২ হাজার টাকা নিয়ে। এছাড়া, তৃতীয় ও চতুর্থ হওয়া দল যথাক্রমে দেশে ফিরবে প্রায় ২৬০ কোটি টাকা ও ২৪০ কোটি টাকা নিয়ে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯