• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

চাঁদপুরে পুলিশের দায়েরকৃত মামলায় বিএনপি নেতাদের জামিন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ১৩ নভেম্বর, ২০২২

চাঁদপুরের হাজীগঞ্জে যুবদলের মিছিল থেকে পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপের ঘটনায় পুলিশের দায়েরকৃত মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও চাঁদপুর জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মমিনুল হক এবং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এ রহিমকে জামিন দিয়েছে আদালত।

রবিবার (১৩ নভেম্বর) দুপুরে চাঁদপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কার্তিক চন্দ্র ঘোষ এর আদালতে আসামীরা স্বেচ্ছায় উপস্থিত হলে বিচারক জামিন মঞ্জুর করেন।

গত ২৯ অক্টোবর দিনগত রাতে হাজীগঞ্জ থানার এসআই আজিজ বাদী হয়ে বিএনপি ও যুবদলের ৫শতাধিক নেতা-কর্মীর নামে মামলা করেন। ওই দিন বিকেলে যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে উপজেলা ও পৌর যুবদল। ওই র‌্যালিটি টোরাগড় থেকে শুরু হয়ে হাজীগঞ্জ বাজারে এলে পূর্ব বাজারে ব্রিজের ওপর পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় পুলিশ মিছিলকে ছত্রভঙ্গ করতে টিয়ারসেল ও ফাঁকা গুলি করে।

এই মামলায় গত ৩০ অক্টোবর ২২জনকে গ্রেফতার করে চাঁদপুর আদালতে প্রেরণ করে হাজীগঞ্জ থানা পুলিশ এবং এরপরে আরো ৩জনকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে ২৫জন আসামীই জামিন পান।

মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য লায়ন ইঞ্জিনিয়ার মমিনুল হক, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এর রহিম পাটওয়ারীসহ ১৮৬ জনকে এজাহার নামীয় ও ২৫০ থেকে সাড়ে ৩শ নেতাকর্মীকে অজ্ঞাত আসামি করা হয়।

আসামী পক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট কামাল উদ্দিন, সেলিম আকবর ও ওমর ফারুক টিটু।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১