• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

জেলা প্রশাসন অলিম্পিয়াডে হাজীগঞ্জ উপজেলার প্রথম স্থান অর্জন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ২০ নভেম্বর, ২০২২

চাঁদপুরে গণি মডেল উচ্চ বিদ্যালয়ে জেলা প্রশাসন অলিম্পিয়াডের চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৯ নভেম্বর) অনুষ্ঠিত প্রতিযোগিতার দুই ক্যাটাগরিতেই (বিজ্ঞান বিষয়ক ও ইংলিশ স্পেলিং) ‘হাজীগঞ্জ উপজেলা’ প্রথম স্থান অর্জন করে। আর হাজীগঞ্জ উপজেলার হয়ে হাজীগঞ্জ মডেল সরকারি পাইলট হাই স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা প্রতিযোগিতার দুই ক্যাটাগরিতেই অংশগ্রহণ করেন।

জানা গেছে, এদিন চাঁদপুর গণি মডেল উচ্চ বিদ্যালয়ে মাধ্যমিক পর্যায়ের ৯ম ও ১০ম শ্রেণির শিার্থীদের নিয়ে বিজ্ঞান বিষয়ক এবং ৭ম ও ৮ম শ্রেণির শিার্থীদের অংশগ্রহণে ইংলিশ স্পেলিং কনটেস্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এর মধ্যে বিজ্ঞান বিষয়ক প্রতিযোগিতায় প্রথম স্থান (চ্যাম্পিয়ান) অর্জন করে হাজীগঞ্জ উপজেলা, দ্বিতীয় স্থান সদর উপজেলা ও তৃতীয় স্থান অর্জন করেছে কচুয়া উপজেলা।

এছাড়াও ইংলিশ স্পেলিং কনটেস্টে প্রথম স্থান (চ্যাম্পিয়ান) অর্জন করে হাজীগঞ্জ উপজেলা, দ্বিতীয় স্থান সদর উপজেলা ও তৃতীয় স্থান অর্জন করেছে কচুয়া উপজেলা। পরবর্তীতে অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রথম স্থান, দ্বিতীয় স্থান ও তৃতীয় স্থান অর্জনকারী উপজেলা ও শিক্ষার্থীদের পুরস্কৃত করা হবে। তারা শিক্ষামন্ত্রী ও চাঁদপুর-৩ (চাঁদপুর ও হাইমচর) নির্বাচনী এলাকার সাংসদ ডা. দীপু মনির হাত থেকে পুরস্কার গ্রহণ করবেন।

উল্লেখ্য, গত ৩০ অক্টোবর ‘জ্ঞানের দীপে চলব পথ, অলিম্পিয়াডের এই শপথ’ এই প্রতিপাদ্যে জেলা প্রশাসন অলিম্পিয়াডে অংশগ্রহণের লক্ষে হাজীগঞ্জে উপজেলা পর্যায়ের অলিম্পিয়াড সম্পন্ন হয়। এতে ইংরেজী ও বিজ্ঞানসহ দুইটি বিভাগেই প্রথম হয়, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা। এরপর তারা হাজীগঞ্জ উপজেলার হয়ে চাঁদপুরে অনুষ্ঠিত জেলা পর্যায়ে প্রতিনিধিত্ব করে প্রথম স্থান অর্জন করে।

এ দিকে জেলা প্রশাসন অলিম্পিয়াডের চূড়ান্ত প্রতিযোগিতার দুই ক্যাটাগরিতেই (বিজ্ঞান বিষয়ক ও ইংলিশ স্পেলিং) জেলা পর্যায়ে ‘হাজীগঞ্জ উপজেলা’ প্রথম হওয়ায় হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুল ইসলাম এবং প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. আবু ছাইদ।

জানা গেছে, সারাদেশের মধ্যে এই প্রথম জেলা পর্যায়ে চাঁদপুরে ‘জেলা প্রশাসন অলিম্পিয়াড’ প্রতিযোগিতা শুরু করেন, জেলা প্রশাসক কামরুল হাসান। বর্তমান প্রজন্মকে এগিয়ে নিতে এবং ৪র্থ শিল্প বিপ্লবের সঙ্গে তাল মিলিয়ে নিজেকে অধিকতর প্রস্তুত করার প্রেরণা হিসেবে জেলা প্রশাসন শিক্ষার্থীদের অংশগ্রহণে এই ইংরেজী ও বিজ্ঞান বিষয়ে অলিম্পিয়াডের আয়োজন করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১