• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন
শিরোনাম:
হাজীগঞ্জে পানিতে ডুবে বৃদ্ধার মৃত্যু হাজীগঞ্জে চার মামলায় বিএনপি-জামায়াতের ২৫ জন নেতাকর্মী গ্রেফতার বাংলাদেশ ইস্যুতে মন্তব্য করে তোপের মুখে মমতা ব্যানার্জি বিএনপির যুগ্ম মহাসচিব এ্যানি ৭ দিনের রিমান্ডে খান ইউনিসে নতুন করে ইসরায়েলি বাহিনীর হামলা কবে মোবাইলের ফোর-জি ইন্টারনেট চালু : জেনে নিন সর্বশেষ তথ্য ডেসটিনির ক্ষতিগ্রস্ত গ্রাহকদের অর্থ ফিরিয়ে দিতে গঠিত কমিটি বহাল রাজধানীতে গুলিবিদ্ধ হয়ে হাজীগঞ্জের হান্নানের মৃত্যু অর্থনীতিকে পঙ্গু করে দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে তাণ্ডবলীলা চালানো হয় : প্রধানমন্ত্রী কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর

নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরতে হবে:রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
হাজীগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের হাতে স্মার্ট কার্ড ও স্মার্ট সার্টি ফিকেট তুলে দেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।

মহিউদ্দিন আল আজাদ:
মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, চাঁদপুর-৫ আসনে সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি বলেছেন, বীর মুক্তিযোদ্ধারা দেশের অতন্দ্র প্রহরী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধারা জীবনবাজি রেখে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেয়ার কারণে আমরা স্বাধীন ও সার্বভৌম লাল সবুজের বাংলাদেশ পেয়েছি। দেশ স্বাধীন হওয়ার পেছনে বীর মুক্তিযোদ্ধাদের অবদান অবিস্মরণীয়। এ দেশ স্বাধীন না হলে আমারা আজ এ পর্যায়ে আসতে পারতাম না। জাতির পিতার নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধারা সমগ্র জাতিকে পরাধীনতার দায়ী থেকে মুক্ত করেছেন। বীর মুক্তিযোদ্ধাদের ঋণ কখনো শোধ করা যাবেনা।

রবিবার বিকেলে হাজীগঞ্জ উপজেলা মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও ডিজিটাল স্মার্ট কার্ড বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সম্মান দিয়েছে। আপনারা নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরবেন।

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডের সাবেক সভাপতি মো. আবু তাহেরের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মো. মাইনুদ্দীন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহেদি হাছান মানিক, ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি আক্তার মিলি, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আলহাজ¦ রোটা. আহসান হাবিব অরুন, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জোবাইর সৈয়দ, ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আবদুল হাদী. মিজানুর রহমান, মানিক হোসেন প্রধানীয়া, গোলাম মোস্তফা স্বপন, ইউসুফ প্রধানীয়া সুমন, মো. মজিবুর রহমান, নুরুল আমিন হেলাল, মোস্তফা কামাল মজুমদার, আলহাজ¦ কাজী নুরুর রহমান বেলাল, গিয়াসউদ্দিন বাচ্চু, এ কে এম মজিবুর রহমান, খোরশেদ আলম বকাউল।

এ ছাড়াও উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম, প্রকৌশলী রেজওয়ানুর রহমান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম মোস্তফাসহ সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দ, উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক জাকির হোসেন সোহেল প্রমূখ উপস্থিত ছিলেন।
মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও ডিজিটাল স্মার্ট কার্ড বিতরণের পূর্বে মাসিক আইনশৃংঙ্খলা ও উন্নয়ণ সভায় উপজেলার বিভিন্ন উন্নয়ণ নিয়ে আলোচনা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১