• শনিবার, ২২ জুন ২০২৪, ১০:৫১ অপরাহ্ন
শিরোনাম:
বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হাজীগঞ্জে রোটার‌্যাক্ট ক্লাব অব ডাকাতিয়ায় ঈদ পূর্ণমিলনী ও কলার হস্তান্তর এবার মুসলিম অধ্যুষিত দেশে নিষিদ্ধ হচ্ছে হিজাব পরিধান মৃতের সংখ্যা বেড়েছে : হজ পালন করতে গিয়ে সৌদিতে ৩৫ বাংলাদেশির মৃত্যু দিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা ছাগল কাণ্ড : সেই মতিউর রাষ্ট্রায়ত্ত ব্যাংকের পরিচালক পদেও রয়েছেন নিষিদ্ধ জালে মাছ ধরায় ৬ জেলে গ্রেপ্তার মৌসুমেও মেঘনায় মিলছে না কাঙ্খিত ইলিশ, উঠছে না জেলেদের জ্বালানি খরচ চাঁদাবাজির অভিযোগে ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে জাতীয় শ্রমিক লীগের আহবায়ক কমিটি গঠন

ভোট বাজারে কি প্রভাব ফেলতে পারবেন বদলে যাওয়া রাহুল গান্ধী?

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩

ভারতজোড়া যাত্রা হাঁটেছেন রাহুল। মানুষের মনে প্রশ্ন একটিই— ভোট বাজারে কি আদৌ প্রভাব ফেলতে পারবেন বদলে যাওয়া রাহুল গান্ধী?

যে রাহুল গান্ধী আপনাদের মনে আছে সেই রাহুল গান্ধীকে আমি মেরে ফেলেছি। নিজের ইমেজ নিয়ে ভারত জোড়ো যাত্রায় একেবারে স্পষ্ট ঘোষণা রাহুল গান্ধীর।

আসলে কিছু দিন আগেও রাহুল বলতে মানুষের মনে ভেসে উঠত কেতাদুরস্ত এক তরুণ। চকচকে গাল, ঝকঝকে চেহারা। সেই রাহুল আজ ভারত জোড়ো যাত্রায়। খবর হিন্দুস্তান টাইমসের।

কন্যাকুমারিকা থেকে কাশ্মীরে ভারত জোড়ো যাত্রায় বেরিয়েছেন রাহুল গান্ধী। এই যাত্রায় ক্রমেই বদলে যাচ্ছেন রাহুল।

অন্তরে-হীরে যেন আমূল বদলে গেছেন রাহুল। এ যেন এক অন্য রাহুল। গোটা ভারতকে স্বপ্ন দেখাচ্ছেন তিনি। দিবাস্বপ্ন নয়, একেবারে বাস্তবের মাটিতে দাঁড়িয়ে স্বপ্ন বুনছেন তিনি। এমনটিই বলছেন অনেকে।

রাহুল গান্ধী বলেন, যে রাহুল গান্ধী আপনার মনে রয়েছে, তাকে মেরে ফেলেছি আমি। সে আর আমার মনেও নেই। সে চলে গেছে। যাকে আপনি দেখছেন তিনি রাহুল গান্ধী নন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাহুল গান্ধী বলেন, আপনারা বুঝতে পারছেন না। ইনি রাহুল গান্ধী নন। হিন্দু ধর্মকে কিছুটা পড়। শিবাজিকে কিছুটা পড়। আমার কথা বুঝতে পারবেন। এত হয়রান হয়ে যেও না। রাহুল গান্ধী আপনার মনে আছে। আমার মনে নেই। রাহুল গান্ধী বিজেপির মাথায় আছে। আমার মাথায় নেই।

তিনি বলেন, ইমেজ নিয়ে আমার কোনো মাথাব্যথা নেই। ইমেজ নিয়ে আমার কোনো আগ্রহ নেই। অনেকেই এই বদলে যাওয়া রাহুলকে বুকে টেনে নিচ্ছেন।

ভারত জোড়ো যাত্রা। গোটা দেশজুড়ে হাঁটছেন রাহুল। হাজার হাজার মানুষ পথ হাঁটছেন তার সঙ্গে। তিনি মন দিয়ে শুনছেন মানুষের কথা।

বিরোধী দলের নেতারাও রাহুলের এই যাত্রাকে প্রশংসা করছেন। নেতিবাচক কিছু দেখছেন না তারা। প্রশংসা করেছেন তৃণমূল এমপি শত্রুঘ্ন সিনহাও। ইতিবাচক বলছেন অন্য দলের নেতারাও।

সাড়া পড়েছে একাধিক জনপদে। কিন্তু প্রশ্ন একটিই— ভোট বাজারে কি আদৌ প্রভাব ফেলতে পারবেন বদলে যাওয়া রাহুল গান্ধী?


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০