• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের বাসভবন থেকে আরো ছয়টি গোপন নথি উদ্ধার

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ২২ জানুয়ারি, ২০২৩

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ডেলাওয়্যারের উইলমিংটনের বাড়িতে শুক্রবার বিচার বিভাগের তল্লাশিতে আরও ছয়টি গোপন নথি পাওয়া গেছে। রাইডেনের আইনজীবী শনিবার রাতে এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন। গোপন নথি ও অন্য সামগ্রীগুলোর কয়েকটি বাইডেনের সিনেটর পদে থাকার সময়কার বলে জানিয়েছেন তার আইনজীবী বব বাউয়ের। ১৯৭৩ থেকে ২০০৯ পর্যন্ত ডেলাওয়্যারের সিনেটর ছিলেন বাইডেন। খবর রয়টার্সের।

আইনজীবী জানান, অন্য নথিগুলো প্রেসিডেন্ট ওবামার প্রশাসনে ২০০৯ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাইডেনের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বের সময়কার।

তিনি আরও জানান, উইলমিংটনের বাড়িতে ১২ ঘণ্টার বেশি তল্লাশি চালায় বিচার বিভাগ। সে সময় ভাইস প্রেসিডেন্ট থাকাকালীন বাইডেনের হাতে লেখা কিছু নোটও পাওয়া গেছে।

ভাইস প্রেসিডেন্ট হিসেবে বাইডেনের দায়িত্বের সময়ের সম্ভাব্য নথিপত্র ও গোপন নথির জন্য পুরো বাড়িতে তল্লাশি চালাতে বিচার বিভাগকে সুযোগ করে দেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট।

তিনি জানান, তল্লাশির সময় জো বাইডেন বা তার স্ত্রী জিল বাইডেনের কেউই বাড়িতে ছিলেন না। সাপ্তাহিক ছুটিতে ডেলাওয়্যারের রেহোবোথ বিচ এলাকায় ছিলেন বাইডেন।

তল্লাশি চালানোর আগে বিচার বিভাগের অনুসন্ধানকারীরা বিষয়টি বাইডেনের আইনজীবীকে জানিয়েছেন। ওই সময় প্রেসিডেন্টের বাড়িতে উপস্থিত ছিলেন তার ব্যক্তিগত ও হোয়াইট হাউসের আইনজীবীরা।

চলতি মাসে এর আগেও বাইডেনের উইলমিংটনের বাড়ি থেকে গোপন নথি উদ্ধার করা হয়। এ ছাড়া গত বছরের নভেম্বরে ওয়াশিংটন ডিসিতে বাইডেনের ব্যবহৃত একটি কার্যালয় থেকে কিছু নথি উদ্ধার করা হয়েছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১