• রবিবার, ২৩ জুন ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম:
বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হাজীগঞ্জে রোটার‌্যাক্ট ক্লাব অব ডাকাতিয়ায় ঈদ পূর্ণমিলনী ও কলার হস্তান্তর এবার মুসলিম অধ্যুষিত দেশে নিষিদ্ধ হচ্ছে হিজাব পরিধান মৃতের সংখ্যা বেড়েছে : হজ পালন করতে গিয়ে সৌদিতে ৩৫ বাংলাদেশির মৃত্যু দিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা ছাগল কাণ্ড : সেই মতিউর রাষ্ট্রায়ত্ত ব্যাংকের পরিচালক পদেও রয়েছেন নিষিদ্ধ জালে মাছ ধরায় ৬ জেলে গ্রেপ্তার মৌসুমেও মেঘনায় মিলছে না কাঙ্খিত ইলিশ, উঠছে না জেলেদের জ্বালানি খরচ চাঁদাবাজির অভিযোগে ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে জাতীয় শ্রমিক লীগের আহবায়ক কমিটি গঠন

নির্বাচনে ইসির দেয়া দায়িত্ব পালনে প্রস্তুত পুলিশ: আইজিপি

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩

মহিউদ্দিন আল আজাদ॥
বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধিন। নির্বাচন কমিশন আমাদেরকে যে দায়িত্ব দিবে, সে দায়িত্ব পালন করার জন্য পুলিশ প্রস্তুত।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে পুলিশ লাইন্স মাঠে চাঁদপুর জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশের প্রচলিত আইনেই পুলিশ প্রশিক্ষণ গ্রহণ করে থাকে। তাই প্রশিক্ষণ এবং অভিজ্ঞতার মাধ্যমে পুলিশ ইতোপূর্বে আইন-শৃঙ্খলা রক্ষার বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা করেছে এবং আগামী দিনের যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ সক্ষম এবং এই বিষয়ে আমাদের আস্থা ও প্রস্তুতি রয়েছে।

আরো পড়ুন-হাজীগঞ্জে অবৈধভাবে কৃষি জমির মাটি কাটার অপরাধে আওয়ামী লীগ নেতাসহ ৫জনকে ৫ লাখ টাকা জরিমনা

আইজিপি বলেন, এই দেশে জঙ্গিবাদ কিভাবে মাথাচাড়া দিয়ে উঠেছিল, দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের কি অবস্থা ছিল এবং এসব অঞ্চল থেকে ঢাকা ও অন্য দিকে ছড়িয়ে পড়ছিল। মেয়েদের নিরাপত্তা ছিলনা, সাধারণ মানুষের নিরাপত্তা ছিল না, সে অবস্থা থেকে আমরা প্রযুক্তিগত, দক্ষত ও সক্ষমতা দিয়ে শান্তিপূর্ণ অবস্থায় ফিরিয়ে এনেছি। যার ফলে এখন স্বস্তিদায়ক ও শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করছে।

তিনি বলেন, আপনারা জানেন মাননীয় প্রধানমন্ত্রী ২০৪১ সালে একটি উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ে তোলার জন্য ঘোষণা দিয়েছেন। একই সাথে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তোলার ঘোষণা দিয়েছেন। আমরা কিন্তু সে স্মার্ট বাংলাদেশের লক্ষ নিয়ে স্মার্ট পুলিশ বাহিনী গড়ে তোলার লক্ষ নিয়ে আমরা কাজ করছি। উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের যে নাগরিক হবে, তাদের জন্য উপযুক্ত যে পুলিশ বাহিনী দরকার সে লক্ষে আমরা এগিয়ে যাচ্ছি এবং যার প্রতিফলন আপনারা মাঠে দেখছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজি (এডমিন) কামরুল আহসান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন। সভাপতিত্ব করেন চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ।

বেলুন, শান্তির প্রতিক পায়রা উড়িয়ে এবং মশাল জ¦ালিয়ে সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন আইজিপি। সবশেষে তিনি ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

আরো পড়ুন-সাড়ে ৭ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় হাজীগঞ্জে ২ ছিনতাইকারী আটক

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইজিপির সহধর্মীনী ও পুনাক সভানেত্রী ডাঃ তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী, পুনাক চাঁদপুরের সভানেত্রী ডাঃ আফসানা শর্মী, নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম.এ.ওয়াদুদ, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, পুরাণ বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০