• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন
শিরোনাম:
পুলিশ প্রশাসনের কোন দপ্তরে ঘুষ বা দুর্নীতি থাকবে না-পুলিশ সুপার (এসপি) মুহম্মদ আব্দুর রকিব চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী

হাজীগঞ্জে মাহে রমজানকে স্বাগত জানিয়ে ইসলামী আন্দোলনের মিছিল

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ১০ মার্চ, ২০২৪
ছবি-ত্রিনদী

সিয়ামের মাস পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। দলটির হাজীগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে শনিবার (৯ মার্চ) বাদ আছর হাজীগঞ্জ বাজারে এই স্বাগত মিছিল বের হয়।

এদিন মিছিলটি হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের সামনে থেকে বের হয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ পূর্ব বাজার হয়ে পশ্চিম বাজার চৌরাস্তা মৃত্যুঞ্জয়ী মুজিব ঘুরে মসজিদের সামনে এসে শেষ হয়।

ইসলামী আন্দোলনের উপজেলা সভাপতি প্রিন্সিপাল এম.এ মতিন মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত স্বাগত মিছিল শেষে সংক্ষিপ্ত পথসভা বক্তব্য দেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ হাজীগঞ্জ উপজেলা উপদেষ্টা মাওলানা যোবায়ের আহমাদ।

উপজেলা প্রচার ও দাওয়া বিষয়ক সম্পাদক মোহাম্মদ কামাল গাজীর পরিচালনায় এসময় আরও বক্তব্য দেন, সহ-সভাপতি মাওলানা মাহতাব উদ্দিন চৌধুরী, সদস্য আলহাজ্ব মোরশেদ আলম, মাওলানা আব্দুল কুদ্দুস প্রমুখ।

এসময় রমজানের পবিত্রতা রক্ষার আহবান জানিয়ে সরকার ও ব্যবসায়ীদের উদ্দ্যেশে বক্তারা বলেন, পবিত্র রমজান মাসে ইফতার সামগ্রীসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে রাখুন। ভেজাল পরিহার করে স্বাস্থ্যসম্মত ও হালাল খাদ্যসামগ্রী বিক্রি করুন।

এছাড়াও ইফতার সামগ্রী ও নিত্যপ্রয়োজনীয় পন্যের অতিরিক্ত ভ্যাট আরোপের প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করে বাজার মনিটরিং করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান নেতৃবৃন্দ এবং সিয়াম পালন ও রাতের বেলা ২০ রাকাত তারাবিহসহ ইখলাসের সহিত উপযুক্ত সকল মুসলিম নর-নারী আমল করে পূর্ণাঙ্গ তাক্বওয়া অর্জনের আহবান জানান।

বক্তব্য শেষে দেশ ও জাতীর সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

মিছিল ও পথসভায় ইসলামী আন্দোলনের উপজেলা সহ- সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম সরদার, হাফেজ শাহজাহান মিয়াজি, জয়েন সেক্রেটারি মাও. ইসমাইল, অর্থ সম্পাদক মোহাম্মদ শহিদুল ইসলাম, সহ-অর্থ সম্পাদক মাহমুদুর রহমান, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ হোসেন ভূঁইয়া।

এছাড়াও উপস্থিত ছিলেন, হাজীগঞ্জ শহর আন্দোলনের সেক্রেটারী জামাল উদ্দিন আক্তার, বাকিলা ইউনিয়নের সভাপতি মাও. মাহবুবর রহমান, কালচোঁ দক্ষিণ ইউনিয়নের সেক্রেটারি মাও. নুরে আলম সিদ্দিকী, বড়কুল পূর্ব ইউনিয়নের সভাপতি মাও. মাসুম বিল্লাহ, বড়কুল পশ্চিম ইউনিয়নের সভাপতি মোহাম্মদ মজনু।

আরও উপস্থিত ছিলেন, গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের সেক্রেটারি হাফেজ সাইদুল ইসলামসহ উপজেলা, শহর ও বিভিন্ন ইউনিয়নের ইসলামী আন্দোলন, শ্রমিক আন্দোলন, যুব আন্দোলন ও ছাত্র আন্দোলনসহ বিভিন্ন স্তরের নেতা-কর্মী, সদস্য ও মুসলিম তৌহিদী জনতা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০