• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:০৩ পূর্বাহ্ন
শিরোনাম:
চট্টগ্রাম ও সিলেট বিভাগের শ্রেষ্ঠ পোস্ট মাস্টার হলেন হাজীগঞ্জের খোরশেদ আলম ধার্মিক ছেলে পেলে অভিনয় ছেড়ে বিয়ে করবেন মডেল প্রিয়াঙ্কা হাজীগঞ্জে নিরাপত্তার মধ্যদিয়ে প্রতিমা বিসর্জনে শেষ হচ্ছে দুর্গোৎসব হাজীগঞ্জের মনিনাগে সম্পতিগত বিরোধের জেরধরে হামলা, ৮জন আহত ‘প্রতিটি ক্ষেত্রে শিশুদের অধিকার নিশ্চিত করতে হবে’ মতলব উত্তরে ১০ম গ্রেডের দাবিতে সহকারী শিক্ষকদের মানববন্ধন শাহরাস্তি প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর স্মরণে দোয়া ও মিলাদ শাহরাস্তিতে সেনাবাহিনীর উদ্যোগে বন্যার্তদের মাঝে রবি শস্য বীজ ও নগদ অর্থ প্রদান শেখ হাসিনার জন্মদিন পালনকে কেন্দ্র করে উত্তপ্ত ফরিদগঞ্জ ॥ বিএনপির প্রতিবাদ সমাবেশে বক্তরা ফরিদগঞ্জে শেখ হাসিনার জন্মদিন পালনকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৪

আত্মঘাতী গোলে ইউরো থেকে বিদায় বেলজিয়াম

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪

ইউরোর শেষ ষোলোর হাই-ভোল্টেজ ম্যাচে সোমবার (০১ জুলাই) দিবাগত রাত ১টায় ফ্রান্সের বিপক্ষে মাঠে নেমেছিল বেলজিয়াম। কেভিন ডি ব্রুইনাদের বিপক্ষে দারুণ আক্রমণাত্মক ফুটবল খেলেছেন কিলিয়ান এমবাপেরা। তবে শেষ পর্যন্ত গোলের দেখা পায়নি দিদিয়ের দেশমের শিষ্যরা। তবে ম্যাচের একেবারে শেষদিকে আত্মঘাতী গোল করে বসেন বেলজিয়ান ফুটবলার। একমাত্র সেই গোলেই বিদায় নিশ্চিত হয়েছে বেলজিয়ামের।

ডুসেলডর্ফে সোমবার রাতে বেলজিয়ামের বিপক্ষে ম্যাচটিতে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছেন এমবাপেরা। গুরুত্বপূর্ণ এই ম্যাচ দিয়ে আবার শুরুর একাদশে ফিরেছেন আতোয়া গিজমান। ম্যাচের দশ মিনিটেই তিনি শটও নিয়েছিলেন, তবে তাকে পরাস্ত করেন বেলজিয়াম গোলরক্ষক।

এরপর বেলজিয়ামও বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল, তবে গোলের দেখা পাননি রোমেলু লুকাকুরা। ৩৪ তম মিনিটে মার্কাস থুরাম গোলের লক্ষ্যে হেড করেছিলেন, তবে তা লক্ষ্যে রাখতে পারেননি। এরপর গোল করার সুযোগ পেয়েছিলেন অরেলিয়েন চুয়ামেনিও, তবে তিনিও শট লক্ষ্যে রাখতে পারেননি।

এদিকে গোলশূণ্য প্রথমার্ধের পর বেলজিয়ামকে চেপে ধরে ফ্রান্স। ৪৮ মিনিটেই দারুণ এক সুযোগ পেয়েছিলেন চুয়ামেনি, তবে তাঁর নেয়া শট ঝাপিয়ে পড়ে ঠেকিয়ে দেন বেলজিয়ান গোলরক্ষক। এরপর এমবাপেও দারুণ এক আক্রমণ করেছিলেন, তবে তাঁর নেয়া শট চলে যায় বক্সের বাইরে দিয়ে।

এদিকে গোল করার দারুণ কিছু সুযোগ পেয়েছিল বেলজিয়ামও। ৭০ মিনিটে ডি ব্রুইনার বাড়িয়ে দেয়া বলে দারুণ শট নিয়েছিলেন লুকাকু। তবে তা প্রতিহত করেন ফরাসি গোলরক্ষক। এদিকে ম্যাচের ৮৫ মিনিটে বক্সের ভেতর থেকে শট নেন ফ্রান্সের কোল মুয়ানি, তাঁর শট বেলজিয়াম ডিফেন্ডার ইয়ান ভার্টোগেনের পায়ে লেগে জড়িয়ে যায় জালে। শেষ মুহূর্তের এই আত্মঘাতী গোলেই হার নিশ্চিত হয়েছে বেলজিয়ামের।

বেলজিয়ামের বিপক্ষে ম্যাচে এ দিন ১৯টি শট নিয়েছে ফ্রান্স, তবে এমবাপেরা লক্ষ্যে রাখতে পেরেছেন কেবল ২টি শট। অন্যদিকে বেলজিয়াম শটই নিতে পেরেছে কেবল ৫টি। এদিকে শেষ আট নিশ্চিত করা ফ্রান্স এবারের আসরে ‘ওপেন প্লে’ থেকে একটিও গোল করতে পারেনি। দেশমের দল আত্মঘাতী গোলই পেয়েছে দুইটি, বাকি একটি গোল পেনাল্টি থেকে করেছিলেন কিলিয়ান এমবাপে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১