• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

কাতারে ইন্সপেক্টর হিসেবে যোগ দিলেন হাজীগঞ্জের ‍কৃতিসন্তান বাপ্পী

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩
বাপ্পি

বিশ্বের অন্যতম ধনি ও সমৃদ্ধ দেশ কাতারের মিনিস্ট্রি অব মিউনিসিপ্যালিটি এন্ড এনভায়রনমেন্ট (পৌরসভা ও পরিবেশ মন্ত্রণালয়) ইন্সপেক্টর পদে যোগদান করলেন, বাংলাদেশের চাঁদপুর জেলার কৃতি সন্তান বায়েজিদ বোস্তামী বাপ্পী। তিনিই প্রথম বাংলাদেশী হিসাবে কাতার পৌরসভা ও পরিবেশ মন্ত্রণালয়ের এমন পদে আসীন হলেন।

বায়েজিদ বোস্তামী বাপ্পী বর্তমানে কাতারের বলদিয়া এলাকায় কর্মরত আছেন। তিনি চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের বাসিন্দা, হাটিলা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক ও উপজেলা মাধ্যমিক শিক সমিতির সাবেক সভাপতি প্রয়াত মো. তাফাজ্জল হোসেনের বড় ছেলে।

তিনি উপজেলার জগন্নাথপুর হাজী এরশাদ মিয়া উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক (এসএসসি), হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পাশ এবং কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে বিবিএ ও এমবিএ সম্পন্ন করে তার শিক্ষা জীবন শেষ করে জীবিকার তাগিদে ২০১৮ সালে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে পাড়ি জমান।

ছোট ভাই হাজী তারেক আজিজ জানান, তার বড় ভাই বায়েজিদ বোস্তামী বাপ্পী কাতার গিয়ে ব্যবসা শুরু করেন। পাশাপাশি তিনি কাতারে সরকারি চাকরিতে যোগদানের চেষ্টা করেন। ২০২০ সালে তিনি কাতারের মিনিস্ট্রি অব মিউনিসিপ্যালিটি এন্ড এনভায়রনমেন্টে পরিদর্শক পদে ইন্টারভিউ দেন।

তিনি বলেন, ২০২০ সাল থেকে বিভিন্ন ধাপের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে গত সপ্তাহে তাঁর ভাই কাতারের মিনিস্ট্রি অব মিউনিসিপ্যালিটি এন্ড এনভায়রনমেন্টে পরিদর্শক পদে যোগদান করেন। তিনি তার ভাইয়ের সফলতা ও পরিবারের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০