• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া দেশের ২৫তম প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ

আপন কিডস স্পোকেন ইংলিশ ক্লাবের দিনব্যাপী বর্ণাঢ্য বসন্ত উৎসব

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২৪

 ‘বাতাসে বহিছে প্রেম, নয়নে লাগিলো নেশা, কারা যে ডাকিলো পিছে, বসন্ত এসে গেছে’। পৌষ চলে গেছে। মাঘের সাঁঝও গেয়ে উঠছে বিদায়ের গান। বসন্ত এসে গেছে! এই নবাগত বসন্তকে বরণ করে নিতে বছর ধরে মুখিয়ে থাকে বাংলার সব বয়সের মানুষেরা। যার ব্যাতিক্রম ঘটেনি নদীবিধৌত ইলিশের রাজধানী চাঁদপুরেও।

বর্নাঢ্য আয়োজনে ঋতুরাজ বসন্তকে বরণ করে নিয়েছে চাঁদপুরের আপন কিডস্ স্পোকেন ইংলিশ ক্লাবের ক্ষুদে শিক্ষার্থীরা। এ উপলক্ষ্যে ১৬ ফেব্রুয়ারি শুক্রবার চাঁদপুর শহরের পুরানবাজার ডিগ্রি কলেজ প্রাঙ্গনে দিনব্যাপী বসন্ত উৎসবের আয়োজন করা হয়। শীতের নির্জীব প্রকৃতি ছেড়ে সহসা জেগে ওঠা প্রকৃতির রূপ, রস, বর্ণ সর্বোপরি সৌন্দর্যের সঙ্গে তাল মিলিয়ে সাজানো হয় অনুষ্ঠানস্থল। বসন্তগানের নৃত্য, আবৃত্তি, পিঠা উৎসব, মেহেদি আঁকা, খেলাধুলাসহ বিভিন্ন আয়োজনে ঋতুরাজকে বরণের উৎসব উদ্‌যাপন করে আপন কিডস্ স্পোকেন ইংলিশ ক্লাব।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি মো. মোস্তাফিজুর রহমান। সামাজিক সংগঠন আপন ও আপন কিডস্ পোস্পেন ইংলিশ ক্লাবের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট রোটারিয়ান ডা. রাশেদা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আপনের উপদেষ্টা মাহমুদা খানম, রোটারিয়ান মাসুদ হাসান, আপনের সহ-সভাপতি রোটারিয়ান আশ্রাফুল আরিফ, যুগ্ম সস্পাদক সিত্তুল মোনা চৈতী, রোটারিয়ান নজরুল ইসলাম স্বপ্ন, ছাত্রনেতা ও সংগঠক মিঠুন বিশ্বাস, আপন ইংলিশ কিডস স্পোকেং -এর মেন্টর ওয়ালী উল্লাহ, সামিয়া আক্তার।

বক্তারা বলেন, বাঙালীর জীবনে বসন্তের অন্যরকম আবেদন রয়েছে। জরাজীর্ণ শীতের পর বসন্তের আগমনে প্রকৃতি সাজে নতুন রূপে। ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে আপন ইংলিশ কিডস স্পোকেং ক্লাবের এ আয়োজন ব্যাতিক্রমি এবং প্রশংসনীয়। বসন্ত মানে নতুন করে জেগে ওঠা। এই শুভক্ষণে আমাদের প্রতিজ্ঞা হোক-বিভেদ-ব্যর্থতা ভুলে, নতুন প্রত্যয়ে, নতুন শক্তিতে বলীয়ান হয়ে সামনের দিকে অগ্রসর হবার। আমাদের নতুন প্রজন্মের কাছে দেশের ঋতুভিত্তিক উৎসব ছড়িয়ে দিতে হবে।

বক্তারা আরো বলেন, আমাদের নতুন প্রজন্মকে উন্নত বিশ্বের সাথে প্রতিযোগিতা টিকে থাকার জন্য শুদ্ধভাবে মাতৃভাষার চর্চার পাশাপাশি আন্তর্জাতিক ভাষায়ও দক্ষ করে গড়ে তুলতে হবে। আমাদের সন্তানরা মাতৃভাষার পাশাপাশি ইংরেজি ভাষায় দক্ষ না হলে ভবিষ্যতে অনেক বেশি পিছিয়ে পড়বে। এজন্য শিশু বয়স থেকেই তাদের মাতৃভাষা এবং ইংরেজিতে সমান পারদর্শী করে গড়ে তুলতে হবে। এ ক্ষেত্র আপন কিডস স্পোকেন ইংলিশ ক্লাবের কার্যক্রম প্রশংসার দাবি রাখে। আমরা এই প্রতিষ্ঠানটি উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি, গান এবং নৃত্য পরিবেশন করেন কিডস স্পোকেন ক্লাবের শিশু শিক্ষার্থী রাইনা হাসান তাসনিয়া, ফারিন, শাফি, কাইশা, রেদওয়ানসহ অন্যান্যরা।

আগে জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সুচনা করা হয়। এরপর আমন্ত্রিত অতিথিদের ফুলের পরিবর্তে বই দিয়ে বরণ কারা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০