• শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

বই না পড়ার কারণে আমরা টেক্সট বুক থেকে ফেসবুকে চলে গেছি- পৌর মেয়র আ. স. ম মাহবুব-উল আলম লিপন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪

মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের স্মরণে হাজীগঞ্জে ৩ দিনব্যাপী বই মেলার উদ্বোধন করা হয়েছে। হাজীগঞ্জ ফোরামের আয়োজনে সোমবার (১৯ ফেব্রুয়ারী) বিকালে ফুড লাভারস পার্টি সেন্টারে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এ মেলার উদ্বোধন করেন, হাজীগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন।

হাজীগঞ্জ ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি ব্যারিস্টার শাহরিয়ার আহমেদ এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে ফিতা কেটে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন, পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন। এরপর ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্য দেন। বক্তব্য শেষে তিনি অতিথিদের নিয়ে মেলার ২০টি স্টল পরিদর্শন করেন।
তিনি তাঁর বক্তব্যে বলেন, বই না পড়ার কারণে আমরা টেক্সট বুক থেকে ফেসবুকে চলে গেছি। এর জন্য অভিভাবক হিসাবে আমরাও দ্বায়ী। আমরা নিজেরাও বই পড়িনা, সন্তানদেরকেও বই পড়ার প্রতি উৎসাহিত করিনা। যার ফলে মাত্রারিক্ত ফেসবুক ব্যবহার করা হচ্ছে। অথচ বই পড়ার মাধ্যমেই আমরা আমাদের চিন্তার প্রসারণ ঘটাতে পারি। জ্ঞান অর্জন করতে পারি, শিখতে পারি এবং শিখাতেও পারি। তাই বই পড়ার প্রতি তিনি গুরুত্ব দেন।
ফোরামের সদস্য জাহিদ হাসানের উপস্থাপনায় এ সময় আরো বক্তব্য দেন, হাজীগঞ্জ ফোরামের সহ-সভাপতি যুগল কৃষ্ণ হালদার, সাধারণ সম্পাদক অধ্যাপক এস.এম চিশতী, সাংগঠনিক সম্পাদক ও মেলা উদযাপন কমিটির আহবায়ক মহিউদ্দিন আল আজাদ প্রমুখ। অনুষ্ঠানের পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন মো. হুজাইফা ও গীতা থেকে পাঠ করেন সুজন দাস।

এসময় পৌরসভার প্যানেল মেয়র-২ মো. আজাদ হোসেন মজুমদার, হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য জহিরুল ইসলাম লিটন, হাবিবুর রহমান, হাজীগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি কামরুজ্জামান টুটুলসহ অন্যান্য অতিথি, হাজীগঞ্জ ফোরামের সদস্যসহ অন্যান্যেরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, আগামি ২১ ফেব্রুয়ারী গুনীজনদের সম্মানা ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হবে তিন দিনব্যাপী এ মেলা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০