• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

কোন্দ্রা প্রবাসী কল্যাণ সংগঠনের উদ্যোগে বাজার মূল্যের অর্ধেক দামে ইফতার সামগ্রী বিক্রয়

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪

মোহাম্মদ হাবীব উল্যাহ্ :

ব্যতিক্রমধর্মী উদ্যোগে নিয়েছে হাজীগঞ্জ উপজেলার বড়কুল পশ্চিম ইউনিয়নের কোন্দ্রা (দোয়াগোন্ডা) প্রবাসী কল্যাণ সংগঠন। এতে হাসি ফুটেছে ওই গ্রামের অসহায়, দরিদ্র ও অস্বচ্ছলসহ কয়েক শতাধীক পরিবারের মুখে। আসন্ন রমজান উপলক্ষ্যে সংগঠনটির উদ্যোগে বাজার মূল্যের অর্ধেক দামে ইফতার সামগ্রী বিক্রয় করা হচ্ছে।

জানা গেছে, ‘কোন্দ্রা প্রবাসী কল্যাণ সংগঠনের ছোঁয়া, ইফতার সামনে নিয়ে এলাকাবাসীর দোয়া’ এই শ্লোগানে পবিত্র মাহে রমজান উপলক্ষে গ্রামের মানুষের মাঝে গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে বাজার মূল্যের অর্ধেক দামে ইফতার সামগ্রী বিক্রয় করা হচ্ছে। যা গ্রামের প্রবাসী ছাড়া প্রতিটি পরিবার কিনতে পারবে।

মাত্র ৬৯৯ টাকায় ক্রয়কৃত ইফতার সামগ্রীর মধ্যে রয়েছে ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি ছোলা, দেড় কেজি চিনি, দেড় কেজি মুড়ি ও ৫০০ গ্রাম খেজুর। এই ইফতার সামগ্রীর বাজার মূল্য ১১’শ টাকারও বেশি। প্রবাসী এ সংগঠনটি দোয়াগোন্ডা বাজারের ওমর ফারুক স্টোরের মাধ্যমে ছাড়কৃত মূল্যে ইফতার সামগ্রী বিক্রি করছে।

কয়েকজন ক্রেতার সাথে কথা হলে তারা সংগঠনটির প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে জানান, কোন্দ্রা প্রবাসী কল্যাণ সংগঠন শুধু রমজান মাসে নয়, তারা বিভিন্ন সময়ে আপদে-বিপদে অসহায় মানুষের পাশে দাঁড়ায়। ভবিষ্যতেও যেন সংগঠনটি আরো বেশি করে মানুষের পাশে দাঁড়াতে পারে, সেজন্য সকলের দোয়া কামনা করেন।

এ ব্যাপারে ওমর ফারুক স্টোরের সত্ত্বাধীকারী মো. নুরুজ্জামান জানান, রমজান মাস এলেই ইফতার সামগ্রীর দাম বেড়ে যায়। এতে অস্বচ্ছল ও দরিদ্র মানুষেরা বিপাকে পড়েন। তাদের কথা বিবেচনা করে কোন্দ্রা প্রবাসী কল্যাণ সংগঠন গত কয়েক বছর ধরে অর্ধেক দামে মানুষের মাঝে ইফতার সামগ্রী বিক্রি করে আসছে।

তিনি আরও জানান, সংগঠনটির সকল সদস্য তাদের পরিশ্রমের উপার্জিত টাকার একটি অংশ মানবতার কল্যানে ব্যয় করে থাকে। এর অংশ হিসাবে এবছরও সংগঠনের সদস্যরা বাজার মূল্যে ইফতার সামগ্রী ক্রয় করে এবং সেই ইফতার সামগ্রী প্রায় অর্ধেক দামে গ্রামের প্রতিটি পরিবারের মাঝে বিক্রয় করে থাকে।

নাম প্রকাশে অনিচ্ছুক কোন্দ্রা প্রবাসী কল্যাণ সংগঠনের একজন সদস্য বলেন, আমরা কোন্দ্রা গ্রামের প্রবাসীরা নিজের সাধ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি এবং ভবিষ্যতে পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি। সেজন্য সবার দোয়া ও সার্বিক সহযোগীতা চাই। সমাজের সর্বস্তরের মানুষের প্রতি আহবান জানিয়ে সংগঠনটির ওই সদস্য বলেন, আশাকরি আমরা সবাই যার যার সামর্থ অনুযায়ী মানুষের পাশে দাঁড়াবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০