• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

চাঁদপুর নৌ-ঘাটে যাত্রীদের বিভিন্ন ভাবে হয়রানি, ৬ জন চালককে কারাগারে

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ২৭ মার্চ, ২০২৪

চাঁদপুর নৌ-ঘাটে যাত্রীদের বিভিন্ন ভাবে হয়রানি,মহিলা যাত্রীসহ সকল প্রকার যাত্রীদের ব্যাগ ধরে টানাহেঁছরা, হয়রানি করায় লঞ্চের চালক, স্টাফদের পেশাগত কাজে বাধা প্রদান করা ও বিভিন্ন ভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করার অভিযোগে ৬ জন সিএনজি চালিত অটোরিকশা চালক,অটোচালককে আটক করেছে নৌ-থানার পুলিশ। দীর্ঘ বছর ধরে এ ধরনের হয়রানির শিকার হয়ে আসছিল বলে যাত্রী সাধারনের পক্ষ থেকে অভিযোগ উঠেছে।

যাত্রীদের কাছ থেকে অভিযোগ উঠেছে, দীর্ঘ বছর যাবত চাঁদপুর নৌ-ঘাটে ঢাকা,বরিশাল,খুলনা,নারায়রগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানের যাত্রীরা চাঁদপুর লঞ্চ ঘাটে নামার সাথে সাথে এ সব চালকরা যাত্রীদের বিভিন্ন ভাবে হয়রানি করে যাচ্ছিল। তারা পন্টুনে না থেকে লঞ্চের কাছে এসে উচ্চস্বরে চেচামেচি ও ব্যাগ ধরে টানাটানি করে যাত্রীদের বিপাকে ফেলে থাকে এবং যাত্রীদেরকে তাদের যানবাহনে উঠিয়ে জোর পূর্ব অধিক বাড়া আদায় করে থাকে বলে অসংখ্য যাত্রীর অভিযোগ।

নৌ-পুলিশের এ বিষয়ে কিছু না করায় বিভিন্ন ভাবে প্রশ্ন উঠায় অবশেষে নৌ-পুলিশ বাধ্য হয়েছে, এ ধরনের চালকদের আটক করতে ও ব্যবস্থা গ্রহন করতে। এ আটককে সাধূবাদ জানিয়েছেন, নৌ-পথে যাতায়াতকারী যাত্রীদের পক্ষ থেকে। পরে আজ বুধবার(২৭ মার্চ) তাদেরকে চাঁদপুর আদালতে পাঠালে আদালত তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) রাত ১০টার দিকে এদেরকে নৌ-পুলিশ নৌ-ঘাট থেকে আটক করেছে বলে চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামরুজ্জামান নিশ্চিত করেছেন।

আটককৃত চালকরা হচ্ছে,– ভোলার লাল মোহন উপজেলার আলী হোসেনের ছেলে মো. নোমান হোসেন (২২), সদর উপজেলার পশ্চিম বাগাদী এলাকার মো. দেলোয়ার হোসেনের ছেলে মো. আল আমিন হোসেন (২৪), চাঁনখার দোকান এলাকার আমিন খা (৩৩), ফরিদগঞ্জ উপজেলার চর পোয়া গ্রাামের মৃত আ. মাবুদের ছেলে সোহাগ (৩৪) চাঁদপুর শহরের রেলওয়ে শ্রমিক কলোনির মৃত হারুনুর রশিদের ছেলে মো. মিন্টু খান (৩৫) ও ওয়ারলেস এলাকার মনির মিজির ছেলে শরীফ মিজি (২৮)।

চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামরুজ্জামান বলেন, চাঁদপুর লঞ্চ টার্মিনালে সিএনজি অটোরিকশা,অটোচালকরা যাত্রীদের বিভিন্ন ভাবে হয়রানি, ব্যাগ ধরে টানাহেঁছরা ও উচ্চস্বরে চেচামেচি ও চিৎকার করে লঞ্চের চালক, স্টাফ ও যাত্রীদের বিভিন্ন ভাবে বিশিয়ে তোলার মাধ্যমে পুরোধমে বিরক্ত করে থাকে। এতে লঞ্চ টার্মিনালে যাত্রীদের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করে। পরে লঞ্চের চালক, স্টাফ ও যাত্রীরা তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। যার পরিপ্রেক্ষিতে ৬ জন চালককে আটক করে পুলিশ। পরে আজ বুধবার তাদের আদালতে পাঠানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০