• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন
শিরোনাম:
পুলিশ প্রশাসনের কোন দপ্তরে ঘুষ বা দুর্নীতি থাকবে না-পুলিশ সুপার (এসপি) মুহম্মদ আব্দুর রকিব চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী

পুলিশ প্রশাসনের কোন দপ্তরে ঘুষ বা দুর্নীতি থাকবে না-পুলিশ সুপার (এসপি) মুহম্মদ আব্দুর রকিব

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
ছবি-নতুনেরকথা

বিশেষ প্রতিনিধি ॥

চাঁদপুরের নবাগত পুলিশ সুপার (এসপি) মুহম্মদ আব্দুর রকিব বলেছেন, জেলার পুলিশ প্রশাসনের কোন দপ্তরে ঘুষ বা দুর্নীতি থাকবে না। এক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করা হবে। সেবামূলক কাজে অনেকেই পুলিশের কাছে আসেন। এ ক্ষেত্রে যে কোন পর্যায়ের কর্মকর্তার বিরুদ্ধে আর্থিক লেনদেনের অভিযোগ উঠে, তাহলে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। কোন ভাবেই তাকে ছাড় দেয়া হবে না।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকালে জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পুলিশ সুপার সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) প্রসঙ্গে বলেন, একসময় আমরা অনেকেই বলতাম বিজ্ঞান আশীর্বাদ না অভিশাপ। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) এর ঠিক সেইরকম অবস্থা। এ প্লাটফর্মে কোনরকম কোন কিছু দেখলে তা আগে সত্য মিথ্যা যাচাই করতে হবে।

কিশোর গ্যাং প্রসঙ্গে এসপি বলেন, কিশোর গ্যাং এর জন্যে আমরা আলাদা করে ডাটাবেইজ তৈরি করবো। সেখানে পূর্বে কেউ এ সংক্রান্ত জড়িয়ে থাকলে তাদের ডাটাবেইজ দেখে কাজ করবো। পরবর্তিতে তাদেরকে শাস্তির আওতায় আনা হবে।

শহরে অটোরিকশা চলাচল প্রসঙ্গে এসপি বলেন, ব্যাটারি চালিত অটোরিকশা ব্যাপারে আমরা পৌরসভার সাথে পরামর্শ করবো। এক্ষত্রে দুটি কালার (রং) করা যেতে পারে। যার এক রংয়ের সকালে এবং অপরটি বিকারে চলতে পারে।

মাদক নির্মূল প্রসঙ্গে তিনি বলেন, মাদক নির্মূলে আমাদের অভিযান অভিযান অব্যাহত থাকবে। যারাই জড়িত থাকবে তাদেরকেই আইনের আওতায় আনা হবে।

যৌথ অভিযান প্রসঙ্গে পুলিশ সুপার বলেন, অবৈধ অস্ত্র উদ্ধারে আমাদের অভিযান চলছে। এখন পর্যন্ত একটি অস্ত্র উদ্ধার করা বাকী রয়েছে। এর জন্যে অভিযানও অব্যাহত রয়েছে। আশাকরি সেটি অচিরেই উদ্ধার করা সম্ভব হবে।

পুলিশ সুপার আরো বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কারণে নতুন রাষ্ট্র ও সমাজ গঠনের সুযোগ হয়েছে। পুলিশ ও সাংবাদিক একসাথে মিলে কাজ করত পারলে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে যাওয়া সম্ভব হবে। চাঁদপুরবাসী সত্যিই শান্তিপ্রিয়। আমরা সবাই মিলে অপরাধমুক্ত ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার মাধ্যমে একটি নিরাপদ চাঁদপুর গড়ে তুলবো।

অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সুদীপ্ত রায়ের সঞ্চালনায় বক্তব্য দেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত, সাবেক সভাপতি ইকবাল বিন বাশার, ইকবাল হোসেন পাটওয়ারী, বিএম হান্নান, প্রেসক্লাবের সহ-সভাপতি রহিম বাদশা, সহ-সভাপতি সোহেল রুশদী, যুগ্ম সাধারণ সম্পাদক শওকত আলী, মোশাররফ হোসেন লিটন, সাবেক সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, দৈনিক চাঁদপুর দিগন্তের সম্পাদক ও প্রকাশক অ্যাডভোকেট মো. শাহাজাহান মিয়া, দৈনিক প্রভাতী কাগজের সম্পাদক ও প্রকাশক আব্দুল আউয়াল রুবেল, সাপ্তাহিক চাঁদপুর সকাল পত্রিকার সম্পাদক ও প্রকাশক অধ্যাপক মোশাররফ হোসেন লিটন, সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার ফারুক আহম্মদ, দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মির্জা জাকির, দৈনিক চাঁদপুর সময় পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহি জুয়েল, এনটিভির জেলা প্রতিনিধি শরীফুল ইসলাম, দৈনিক চাঁদপুর কন্ঠের সেলিম রেজা, ক্রীড়া সাংবাদিক চৌধুরী ইয়াসিন ইকরাম, প্রেসক্লাবের সদস্য মো. সালাউদ্দিন, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাওন পাটওয়ারী, চাঁদপুর দিগন্তের নির্বাহী সম্পাদক ইলিয়াছ পাটওয়ারী, দৈনিক একাত্তর কন্ঠের স্টাফ রিপোর্টার মো. মাসুদ, দৈনিক সুদীপ্ত চাঁদপুরের মফস্বল সম্পাদক মাইনুল ইসলাম, সাংবাদিক বিপ্লব সরকার প্রমূখ।

আলোচনার সভার পূর্বে নবাগত পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিবকে ফুলেল শুভেচ্ছার মাধ্যমে স্বাগত জানান চাঁদপুর জেলার সাংবাদিকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০