• রবিবার, ২৩ জুন ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম:
বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হাজীগঞ্জে রোটার‌্যাক্ট ক্লাব অব ডাকাতিয়ায় ঈদ পূর্ণমিলনী ও কলার হস্তান্তর এবার মুসলিম অধ্যুষিত দেশে নিষিদ্ধ হচ্ছে হিজাব পরিধান মৃতের সংখ্যা বেড়েছে : হজ পালন করতে গিয়ে সৌদিতে ৩৫ বাংলাদেশির মৃত্যু দিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা ছাগল কাণ্ড : সেই মতিউর রাষ্ট্রায়ত্ত ব্যাংকের পরিচালক পদেও রয়েছেন নিষিদ্ধ জালে মাছ ধরায় ৬ জেলে গ্রেপ্তার মৌসুমেও মেঘনায় মিলছে না কাঙ্খিত ইলিশ, উঠছে না জেলেদের জ্বালানি খরচ চাঁদাবাজির অভিযোগে ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে জাতীয় শ্রমিক লীগের আহবায়ক কমিটি গঠন

আর মাত্র ৩ দিন পর পাল্টে যাবে চাঁদপুর মাছঘাটের চিত্র

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২

মা ইলিশের প্রজনন রক্ষায় ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় সব ধরণের মাছ আহরণ, ক্রয়-বিক্রয়, মওজুদ ও পরিবহন নিষিদ্ধ।

যে কারণে দেশের সবচাইতে বড় ইলিশের পাইকারি আড়ৎ বড় স্টেশন মাছঘাট এখন পুরোই ফাঁকা। তবে এই চিত্র ৩দিন পরে আর থাকবে না। পুরোন চেহারায় ফিরে আসবে মাছঘাট। ব্যস্ত হয়ে পড়বে ব্যবসায়ী ও শ্রমিকরা।

মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুরে চাঁদপুর মাছঘাটে গিয়ে দেখাগেছে খুবই নীরবতা। শ্রমিকদের দেখা নেই। মৎস্য ব্যবসায়ীরা বসে অবসর সময় কাটাচ্ছেন। মাছঘাটের সামনের অংশে দেখাগেলে কয়েকজন শ্রমিক বসে লুডু খেলছেন। আবার অনেক ব্যবসায়ী আড়তে ঘুমাচ্ছেন।

ব্যবসায়ী ফারুক জানান, যদিও বেচাবিক্রি নেই। তারপরেও তাগাদা থাকার কারণে নিয়মিত এসে আড়তে বসে থাকতে হয়।

খোঁজ নিয়ে জানাগেছে, চাঁদপুরের সবচাইতে বড় বড় স্টেশন মাছঘাট বন্ধ থাকলেও মৌসুমী মৎস্য আড়ৎগুলো ঠিকই চলছে। দাদনদাররা তাদের অসাধু জেলেদের দিয়ে মা ইলিশ নিধন করে গোপনে বিক্রি চালিয়ে যাচ্ছেন।

জেলা টাস্কফোর্সের অভিযানে এ বছর শত শত জেলে গ্রেফতার হয়েছেন। অভিযান সফল করতে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি এগিয়ে আসেননি জনপ্রতিনিধিরা।

মেঘনা ও পদ্মা নদী সংযুক্ত খালগুলোর মুখ বন্ধ করা হয়নি। উপেক্ষা করা হয়েছে জেলা টাস্কফোর্সের সিদ্ধান্ত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০