• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

হাজীগঞ্জে পৌর মহাশ্মশান কমিটির সভাপতি অপন কুমার ও সম্পাদক প্রদীপ

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২

স্টাফ রিপোর্টার:

হাজীগঞ্জে হিন্দু কল্যাণ ও সৎকার সমিতি ওরফে হাজীগঞ্জ পৌর মহাশ্মশান কমপ্লেক্সের সাধারন সভা ও কার্যকরী কমিটি পূর্ণগঠন করা হয়েছে। রোববার (৩০ অক্টোবর) বিকালে পৌর মহাশ্মশানে অনুষ্ঠিত দ্বিতীয় অধিবেশনে সভাপতির দায়িত্ব পালন করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রোটা. রুহিদাস বনিক। তিনি দ্বিতীয় অধিবেশনের শুরুতেই বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।

এরপর ত্রি-বার্ষিক কমিটি গঠণের লক্ষ্যে হিন্দু কল্যাণ ও সৎকার সমিতি ওরফে হাজীগঞ্জ পৌর মহাশ্মশান কমিটির উপস্থিত সদস্যদের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম প্রস্তাব ও সমর্থনকারীর আহবান জানান, অনুষ্ঠানের বিশেষ অতিথি ও পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি রাধাকান্ত দাস রাজু। এ সময় সভাপতি ও সাধারন সম্পাদক পদে আলাদা আলাদা প্রস্তাব ও সমর্থন করে নাম উল্লেখ করা হয়।

এতে উপস্থিত সদস্যদের মধ্য থেকে সভাপতি পদে সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি অপন কুমার সাহা এবং সাধারণ সম্পাদক পদে প্রদীপ কুমার সাহার একক নাম প্রস্তাব ও সমর্থন করা হয়। এসময় সদস্যদের মধ্য থেকে প্রতিদ্বন্দ্বী কোন প্রার্থীর নাম প্রস্তাব না আসায় অপন কুমার সাহাকে সভাপতি ও প্রদীপ কুমার সাহাকে সাধারণ সম্পাদক হিসাবে ঘোষণা করেন, অনুষ্ঠানের সভাপতি রোটা. রুহিদাস বনিক।

এদিকে অনুষ্ঠানের দ্বিতীয় সেশনে অনুষ্ঠিত সাধারন সভায় কমিটি গঠন নিয়ে শ্মশান কমিটির সদস্য ও ভক্তবৃন্দদের সাথে সাময়িক বিশৃঙ্খলা ও উত্তেজনা দেখা দেয়। এ সময় হাজীগঞ্জ থানার সেকেন্ড অফিসার (উপ-পরিদর্শক) মো. মোস্তাক আহমেদ অতিথিবৃন্দ ও নেতৃত্ব স্থানীয়দের সাথে আলোচনা করে সভা থেকে শ্মশান কমিটির সভ্য (সদস্য) ব্যতিত অন্যদের বের করে দেন। এরপর শুধুমাত্র সভ্যদের উপস্থিতিতে সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

এদিকে এদিন বেলা ১২টার দিকে হিন্দু কল্যাণ ও সৎকার সমিতি ওরফে হাজীগঞ্জ পৌর মহাশ্মশান কমপ্লেক্সের সাধারন সভা ও কার্যকরী কমিটি পূর্ণগঠন উপলক্ষে প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়। ওই অধিবেশনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, রোটা. রুহিদাস বনিক।

বক্তব্য শেষে তিনি শ্মশাণ পরিচালনায় গঠণতন্ত্র প্রণয়নে ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠণ করে দেন। কমিটির আহবায়ক হলেন প্রবীর কুমার সাহা ফটিক, যুগ্ম আহবায়ক সঞ্জয় কর্মকার, সদস্য এ্যাড. সুমন কুমার দেবনাথ রাজু, রাজন সাহা ও সুমন চৌধুরী। প্রয়োজনে কমিটির সদস্য বৃদ্ধি করা যাবে বলে তিনি উল্লেখ করেন।

এর আগে মহাশ্মশানের সভাপতি অপন কুমার সাহার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রোটা. প্রাণকৃষ্ণ সাহা মনা, সহ-সভাপতি সঞ্জয় কর্মকার ও প্রবীর কুমার সাহা ফটিক, পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি রাধাকান্ত দাস রাজু।

পৌর মহাশ্মশান কমিটির যুগ্ম সাধারন সম্পাদক রাজান সাহার উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র গীতা থেকে পাঠ করেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের দপ্তর সম্পাদক সুজন দাস। এরপর পৌর মহাশ্মশানের আয়-ব্যয়ের হিসাব তুলে ধরেন সাধারন সম্পাদক স্বপন কুমার সাহা এবং উন্নয়ন বিষয়ক আয়-ব্যয়ের বিস্তারিত তুলে ধরেন সুমন চৌধুরী। এরপর মধ্যাহৃভোজ শেষে দ্বিতীয় সেশনে সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক মিসবাহুল আলম চৌধুরী, গোপি নাথ, সহকারী উপ-পরিদর্শক রেজাউল করিম ও সুজন বড়ুয়া, উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি বিশ্বজীৎ সাহা, পৌর পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক শ্যামল সাহাসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং হিন্দু কল্যাণ ও সৎকার সমিতি ওরফে হাজীগঞ্জ পৌর মহাশ্মশানের সদ্য বিদায়ী ও নবগঠিত কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১