• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:২০ অপরাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

কাতারের বিশাল পতাকা নিয়ে শাহরাস্তিতে র‌্যালি

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২

আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানি, ইতালি বা স্পেন নয় শুধু মাত্র কাতারের বিশাল পতাকা নিয়ে শনিবার দুপরে শোভযাত্রা করেছে চাঁদপুরের শাহরাস্তি উপজেলা চিতোষী পশ্চিম ইউনিয়নের উঘারিয়া গ্রামের প্রবাসিরা। প্রিয় দল কাতারের সাফল্য কামনায় ব্যতিক্রমী এক আয়োজন করে তারা। প্রায় ৫০০ ফুট লম্বা কাতারের জাতীয় পতাকা নিয়ে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা ও আলোচনাসভার আয়োজন করে।

বাংলাদেশের অধিকাংশ ফুটবল প্রেমীরা ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থক। কিন্তু এই গ্রামের রেমিট্যান্স যোদ্ধা কাতার প্রবাসীরা ব্যতিক্রম। ব্রাজিল-আর্জেন্টিনা বা অন্য দল ছাড়া কাতারের সমর্থন করছে তারা। আর ব্যতিক্রমী এমন আয়োজনে একাত্মতা পোষণ করে অংশগ্রহণ করেন এলাকার ছোট বড় বয়োজ্যেষ্ঠরা।

উঘারিয়া গ্রামের মহসিন দেওয়ান, ইদ্রিস দেওয়ান, আরমান হোসেন, ফারুক ও জাহাঙ্গীর আলম নয়নসহ বেশ কয়েকজন জানান, মূলত কাতারকে ভাল লাগার কারণ হচ্ছে—আমাদের গ্রামের অধিকাংশ মানুষই কাতার প্রবাসী। সেখানে আমাদের গ্রামের শত শত মানুষ চাকরি করে। ফুটবল বিশ্বকাপ হচ্ছে কাতারে এবং কাতারের নিজস্ব দল রয়েছে। তাই ব্রাজিল বা আর্জেন্টিনা নয় আমরা কাতারকে সমর্থন করছি। আশা করছে কাতার খুব ভালো খেলা আমাদের উপহার দেবে।

কাতার প্রবাসী জাহিদুল ইসলাম ও খায়ের উদ্দিন সুমন বলেন, ‘আমাদের আয়োজনে আসা স্থানীয়দের মধ্যে কাতারে অনেকের পরিবারের সদস্য রয়েছেন। যাদের পাঠানো টাকা দিয়ে চলে তাদের সংসার। আমরা যারা কাতারপ্রবাসী রয়েছি আমাদের উদ্যোগেই এই আয়োজন করেছি। আমরা কাতারকে ভালোবাসি, কাতার সরকার আমাদের অনেক সুযোগ-সুবিধা দিচ্ছে। কাতারকে উইশ করার জন্যই এই ব্যতিক্রমী আয়োজন। প্রথমবারের মতো বিশ্বকাপে সুযোগ পাওয়া কাতারের উত্তরোত্তর সাফল্য কামনায় আমরা ব্রাজিল আর্জেন্টিনা ছেড়ে এ বছর কাতারের ভক্ত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১