• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:১৯ পূর্বাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

ইউক্রেনের গুরুত্বপূর্ণ স্থাপনায় রাশিয়ার হামলা, বিপর্যস্ত ট্রেন ও বিদ্যুৎ ব্যবস্থা

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৩
ছবি-ত্রিনদী

রাশিয়ার টানা হামলায় বিপর্যস্ত ইউক্রেন। একেবারে বিপর্যস্ত হয়ে পড়েছে বিদ্যুৎ ও ট্রেন চলাচল। আগামী দিনগুলোতে আক্রমণ আরো বাড়বে বলে মন্তব্য করছে পশ্চিমারা। বিশেষ করে পশ্চিমারা ইউক্রেনে অত্যাধুনিক অস্ত্র দেয়ার ঘোষনার পর থেকেই বাড়ছে ক্ষেপনাস্ত্র হামলা। ইউক্রেনের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে রাশিয়ার সামরিক বাহিনী নতুন করে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে।

এর মধ্যে কয়েকটি হামলার ফলে দেশটির বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। পাশাপাশি ট্রেন সার্ভিসেও বিঘ্ন সৃষ্টি হয়। ইউক্রেনের সরকারি কর্মকর্তারা ও গণমাধ্যম এ তথ্য জানিয়েছে। খবর ইউরো নিউজের।

নতুন করে এ হামলা শুরু হয় শুক্রবার সকাল থেকে এবং তখন থেকে গোটা ইউক্রেনজুড়ে বিমান সতর্কীকরণ ব্যবস্থা সক্রিয় রয়েছে।

আরো পড়ুন-রাশিয়ার লক্ষ্যবস্তুতে হামলার নির্দেশনা দেয় যুক্তরাষ্ট্র, স্বীকারোক্তি ইউক্রেনের কর্মকর্তাদের

ইউক্রেনের বিমান বাহিনী দাবি করেছে, তারা পাঁচটি কামিকাযে ড্রোন এবং পাঁচটি সমুদ্র থেকে ছোঁড়া ক্যালিবার ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে।

ইউক্রেনের সশস্ত্র বাহিনীর কমান্ডার ইন-চিফ ভ্যালেরি জালুঝনি বলেছেন, কৃষ্ণসাগর থেকে ছোঁড়া দুটি ক্যালিবার ক্ষেপণাস্ত্র রোমানিয়া ও মলদোভার আকাশসীমা লঙ্ঘন করেছে।

মলদোভার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তারা তাদের আকাশসীমা দিয়ে ক্ষেপণাস্ত্র উড়ে যাওয়ার বিষয়টি শণাক্ত করেছে।

আরো পড়ুন-মোটর সাইকেল দুর্ঘটনায় ঘটস্থলে দুই বন্ধুর মৃত্যু, আরেক বন্ধু হাসপাতালে

মন্ত্রণালয় এর নিন্দা জানালেও তাৎক্ষণিকভাবে এ ঘটনার জন্য রাশিয়াকে দোষারোপ করেনি। কিন্তু মলদোভার পররাষ্ট্র মন্ত্রণালয় আকাশসীমা লঙ্ঘনের জন্য রাশিয়াকে দায়ী করেছে এবং রুশ রাষ্ট্রদূতকে তলব করা হবে বলে জানিয়েছে।

তবে, এ ব্যাপারে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এখনও কোনো মন্তব্য করেনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১