• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

হাজীগঞ্জে আলিম পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ২৮ জন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
ছবি-সংগৃহিত।

হাজীগঞ্জে আলিম পরীক্ষায় উপজেলায় গড় পাশের হার ৯৫.৫৯ শতাংশ। চলতি বছর ১৩টি প্রতিষ্ঠান থেকে ৪৩১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ৪১২ জন। অকৃতকার্য হয়েছে ১৯ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৮ জন, এ গ্রেড ১৮৪ জন, এ মাইনাস ১১৮ জন, বি গ্রেড ৬০ জন ও সি গ্রেড পেয়েছে ২০ জন শিক্ষার্থী।

উপজেলা সর্বোচ্চ ১৭ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে হাজীগঞ্জ দারুল উলুম আহমাদিয়া কামিল মাদরাসা থেকে। এ প্রতিষ্ঠান থেকে ১১২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ১০৮ জন। পাশের হার ৯৬.৪২ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৭ জন, এ গ্রেড ৫২ জন, এ মাইনস ২৩ জন, বি গ্রেড ১৩ জন ও সি গ্রেড ৩ জন এবং অকৃতকার্য হয়েছে ৪ জন শিক্ষার্থী।

বাকিলা ফাজিল মাদরাসা থেকে ৩৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ৩২ জন। পাশের হার ৯৭ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ জন, এ গ্রেড ৮ জন, এ মাইনাস ১৩ জন, বি গ্রেড ৯ জন ও সি গ্রেড ১ জন এবং অকৃতকার্য হয়েছে ১ জন শিক্ষার্থী।

বেলচোঁ কারিমাবাদ ফাজিল মাদরাসা থেকে ৪৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ৪৪ জন। পাশের হার ৯৬ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২ জন, এ গ্রেড ২৩ জন, এ মাইনাস ১১ জন, বি গ্রেড ৬ জন ও সি গ্রেড ২ জন এবং অকৃতকার্য হয়েছে ২ জন শিক্ষার্থী।
শতভাগ পাশের গৌরব অর্জন করেছে নওহাটা ফাজিল মাদরাসা। এ প্রতিষ্ঠান থেকে ২৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ২ জন, এ গ্রেড ১৭ জন, এ মাইনাস ৪ জন, বি গ্রেড ৪ জন ও সি গ্রেড ১ জন।

নেছারাবাদ ফাজিল মাদরাসা থেকে ২৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ২৫ জন। পাশের হার ৯৩ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩ জন, এ গ্রেড ১৪ জন, এ মাইনাস ৭ জন ও বি গ্রেড ১ জন এবং অকৃতকার্য হয়েছে ২ জন শিক্ষার্থী।

রাজারগাঁও ফাজিল মাদরাসা থেকে ২১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ২০ জন। পাশের হার ৯৫ শতাংশ। এর মধ্যে এ গ্রেড পেয়েছে ১০ জন, এ মাইনাস ৫ জন, বি গ্রেড ৪ জন ও সি গ্রেড ১ জন এবং অকৃতকার্য হয়েছে ১ জন শিক্ষার্থী।

রামচন্দ্রপুর ফাজিল মাদরাসা থেকে ২২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ২০ জন। পাশের হার ৯৫ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩ জন, এ গ্রেড ১১ জন, এ মাইনাস ৩ জন, বি গ্রেড ১ জন ও সি গ্রেড ২ জন এবং অকৃতকার্য হয়েছে ২ জন শিক্ষার্থী।

সাদ্রা হামিদীয়া ফাজিল মাদরাসা থেকে ২৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ২৬ জন। পাশের হার ৯৩ শতাংশ। এর মধ্যে এ গ্রেড পেয়েছে ১৪ জন, এ মাইনাস ৯ জন, বি গ্রেড ২ জন ও সি গ্রেড ১ জন এবং অকৃতকার্য হয়েছে ২ জন শিক্ষার্থী।

শতভাগ পাশের গৌরব অর্জন করেছে ছালেহ আবাদ এম এন ফাজিল মাদরাসা। এ প্রতিষ্ঠান থেকে ২৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ২ জন, এ গ্রেড ১৫ জন, এ মাইনাস ৫ জন ও বি গ্রেড ২ জন।

সুহিলপুর এবিএস হামিদীয়া ফাজিল মাদরাসা থেকে ২২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ২১ জন। পাশের হার ৯৫ শতাংশ। এর মধ্যে এ গ্রেড পেয়েছে ৬ জন, এ মাইনাস ৯ জন ও বি গ্রেড ৬ জন এবং অকৃতকার্য হয়েছে ১ জন শিক্ষার্থী।

বলাখাল এন.এম.এন আলিম মাদরাসা থেকে ১৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ১৪ জন। পাশের হার ৮২ শতাংশ। এর মধ্যে এ গ্রেড পেয়েছে ২ জন, এ মাইনাস ৬ জন, বি গ্রেড ১ জন ও সি গ্রেড ৫ জন এবং অকৃতকার্য হয়েছে ৩ জন শিক্ষার্থী।

শতভাগ পাশের গৌরব অর্জন করেছে কাঁকৈরতলা ইসলামিয়া আলিম মাদরাসা। এ প্রতিষ্ঠান থেকে ২৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে এ গ্রেড পেয়েছে ৫ জন, এ মাইনাস ১১ জন, বি গ্রেড ৬ জন ও সি গ্রেড ১ জন।

কাপাইকাপ ইসলামিয়া আলিম মাদরাসা থেকে ২৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ২৭ জন। পাশের হার ৯৬ শতাংশ। এর মধ্যে এ গ্রেড পেয়েছে ৭ জন, এ মাইনাস ১২ জন, বি গ্রেড ৫ জন ও সি গ্রেড ৩ জন এবং অকৃতকার্য হয়েছে ১ জন শিক্ষার্থী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০