• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া দেশের ২৫তম প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ

মতলব দক্ষিণে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছেন ৩০৩৮ জন পরীক্ষার্থী

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪
ছবি-সংগৃহিত।

 বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) থেকে আরম্ভ হতে যাওয়া এসএসসি, দাখিল ও ভোকেশনালে মতলব দক্ষিণ উপজেলায় ৩০৩৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করতে যাচ্ছেন। যার মধ্যে ১৩৫৪ জন ছাত্র এবং ১৬৮৪ জন ছাত্রী।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবারের এসএসসি পরীক্ষায় ২২৭২ জন অংশগ্রহণ করছে যার মধ্যে ১০৪২ জন ছাত্র এবং ১২৩০ জন ছাত্রী। ভোকেশনালে অংশগ্রহণ করছে ১৯৩ জন যার মধ্যে ৯৯ জন ছাত্র এবং ৯৪ জন ছাত্রী। অপরদিকে দাখিল পরীক্ষায় ৫৭৩ জনের মধ্যে ২১৩ জন ছাত্র এবং ৩৬০ জন ছাত্রী অংশগ্রহণ করছে। এসএসসি পরীক্ষার কেন্দ্র হিসেবে মতলব জগবন্ধু বিশ্বনাথ (জে.বি) সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, নারায়নপুর পপুলার উচ্চ বিদ্যালয়, আলহাজ্ব তোফাজ্জল হোসেন ঢালি উচ্চ বিদ্যালয় এবং আসিনপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে পরীক্ষা অনুষ্ঠিত হবে। কারিগরী শিক্ষা বোর্ডের অধীনে ভোকেশনালের পরীক্ষা অনুষ্ঠিত হবে মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে। দাখিল পরীক্ষার কেন্দ্র হিসেবে বরাবরের মতো মতলব দারুল উলুম ইসলামিয়া ফাজিল মাদ্রাসা ও ঘিলাতলী সামাদিয়া ফাজিল মাদ্রাসায় অনুষ্ঠিত হবে।

এসএসসি, দাখিল ও সমমান বিষয়ে পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে মতলব দক্ষিণ উপজেলা প্রশাসন। সেই সাথে পরীক্ষা চলাকালীন সময়ে উপজেলার সকল কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা প্রদান করা হয়।

এদিকে এসএসসি, দাখিল ও সমমান বিষয়ে পরীক্ষা চলাকালীন সময়ে অসাধু উপায় অবলম্বনকারীদের বিষয়ে প্রশাসনকে অধিকতর সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন মতলবের সচেতন মহল। গত বছর মতলব জগবন্ধু বিশ্বনাথ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে একাধিক শিক্ষার্থীর হাতে মোবাইল এবং বহিষ্কারের মতো ঘটনাও ঘটেছে বলে মনে করিয়ে দেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০