• শনিবার, ২২ জুন ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন
শিরোনাম:
বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হাজীগঞ্জে রোটার‌্যাক্ট ক্লাব অব ডাকাতিয়ায় ঈদ পূর্ণমিলনী ও কলার হস্তান্তর এবার মুসলিম অধ্যুষিত দেশে নিষিদ্ধ হচ্ছে হিজাব পরিধান মৃতের সংখ্যা বেড়েছে : হজ পালন করতে গিয়ে সৌদিতে ৩৫ বাংলাদেশির মৃত্যু দিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা ছাগল কাণ্ড : সেই মতিউর রাষ্ট্রায়ত্ত ব্যাংকের পরিচালক পদেও রয়েছেন নিষিদ্ধ জালে মাছ ধরায় ৬ জেলে গ্রেপ্তার মৌসুমেও মেঘনায় মিলছে না কাঙ্খিত ইলিশ, উঠছে না জেলেদের জ্বালানি খরচ চাঁদাবাজির অভিযোগে ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে জাতীয় শ্রমিক লীগের আহবায়ক কমিটি গঠন

চাঁদপুরে বিদ্যালয়ে চর্যাপদ একাডেমির বই উপহার

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ১৮ মে, ২০২৪

চাঁদপুরের লেডি দেহলভী বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের বই উপহার প্রদান করেছে প্রগতিশীল প্রতিষ্ঠান ‘চর্যাপদ সাহিত্য একাডেমি’। শনিবার (১৮ মে) দুপুরে ফিতা কেটে বই উপহার কর্মসূচি উদ্বোধন করেন চাঁদপুরের মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইলিয়াস মিয়া। তিনি বলেন, বই পাঠের মধ্য দিয়ে সমাজ আলোকিত হয়। অন্ধকার থেকে বেরিয়ে আসতে হলে বই পাঠের কোনো বিকল্প নেই।

চর্যাপদ একাডেমির সভাপতি নুরুন্নাহার মুন্নির সভাপতিত্বে ও মহাপরিচালক অ্যাডভোকেট রফিকুজ্জামান রণির সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংগীত নিকেতনের অধ্যক্ষ স্বপন সেনগুপ্ত।

তিনি বলেন, আমি দেখেছি প্রতিষ্ঠার পর থেকে চর্যাপদ একাডেমি একটি সুন্দর উদ্দেশ্য নিয়ে এগিয়ে যাচ্ছে। সমাজকে আলোকিত করার সেই উদ্দেশ্য দেখে আমি মুগ্ধ হই। শুধু চাঁদপুর নয়, সারাদেশে এই প্রতিষ্ঠানের সুনাম রয়েছে।

সম্মানিত অতিথির মধ্যে বক্তব্য দেন, বিআইডব্লিউটিএ (সিবিএ) সভাপতি আক্তার হোসেন ও ইঞ্জিনিয়ার ইকবাল। শুভেচ্ছা বক্তব্য দেন, সহ-সভাপতি আয়শা আক্তার রুপা, নিয়ন্ত্রণ পরিষদের চেয়ারম্যান আসাদুল্লা কাহাফ, সহযোগী পরিচালক জয়ন্তী ভৌমিক, উপপরিচালক জান্নাতুল ফেরদাউস সুপ্ত ও বিদ্যালয়ের শিক্ষক আবু সায়েম।

এ সময় শতাধিক শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকের হাতে গল্প, কবিতা, প্রবন্ধ, ছড়া, উপন্যাস, ভ্রমণ ও অনুবাদ গ্রন্থসহ সৃজনশীল ও মননশীল বই উপহার হিসেবে তুলে দেওয়া হয়। পাশাপাশি বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতার আয়োজন করে ৫ জনকে পুরস্কৃত করা হয়। পুরস্কারপ্রাপ্তরা হলেন-ফাতেমা আক্তার (১০ শ্রেণি), হুমায়রা আক্তার(৭ম শ্রেণি), সোহানা ইসলাম(৯ম শ্রেণি), অপূর্ণ দত্ত(৯ম শ্রেণি) ও মুনমুন আক্তার(১০ম শ্রেণি)।

বই উপহার কর্মসূচির আহ্বায়ক অ্যাডভোকেট রফিকুজ্জামান রণি বলেন, তরুণ প্রজন্মকে বইমুখী করার জন্য বিগত ৫ বছরে দেশে-বিদেশে ১০ হাজারের অধিক পাঠকের হাতে বই তুলে দিয়েছে চর্যাপদ সাহিত্য একাডেমি।

সভাপতি নুরুন্নাহার মুন্নি বলেন, ডিভাইসের জগত থেকে মানুষকে বইয়ের জগতে ফিরিয়ে আনার প্রত্যয় নিয়ে আমরা এই কর্মসূচি হাতে নিয়েছি। এবারের কর্মসূচির প্রতিপাদ্য ছিলো ‘রুখে দিতে মাদক, রুখে দিতে জঙ্গী; বই হোক বন্ধু, বই হোক সঙ্গী’।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০