• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া দেশের ২৫তম প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ

হাজীগঞ্জে ভোটের আচরণবিধি ও সরকারি কর্মচারী বিধিমালা লঙ্গন করে আব্দুর রহমান মোল্লার নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ১৯ মে, ২০২৪
ভোটের আচরণবিধি ও সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা লঙ্গন করে হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলহাজ¦ হেলাল উদ্দিন মিয়াজীর আনারস প্রতীকের বৈঠকে প্রধান অতিথির বক্তব্য দেন, ‘জীবন বীমা কর্পোরেশন’ এর ডেপুটি ম্যানেজার আব্দুর রহমান মোল্লা।

ভোটের আচরণবিধি ও সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা উভয় জায়গায় সুস্পষ্টভাবে বলা আছে, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না। অথচ সরকারি এ বিধিনিষেধের তোয়াক্কা না করে একজন প্রার্থীর পক্ষে প্রকাশ্যে প্রচারের কাজ করছেন, আব্দুর রহমান মোল্লা নামের একজন সরকারি কর্মকর্তা।

তিনি দেশের রাষ্ট্রীয় বীমা প্রতিষ্ঠান ‘জীবন বীমা কর্পোরেশন’ এ ডেপুটি ম্যানেজার পদে রাজধানীর মতিঝিল শাখার সেলস অফিস-০৩ এ কর্মরত আছেন। তিনি আগামি ২১ মে অনুষ্ঠিতব্য হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে আনারস প্রতীকের প্রার্থী আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীর প্রচারণায় সরাসরি অংশগ্রহণ করেছেন।

গত মঙ্গলবার (১৪ মে) সন্ধ্যায় কালচোঁ দক্ষিণ ইউনিয়নের সাকছিপাড়ায় অনুষ্ঠিত আনারস প্রতীকের বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন, আব্দুর রহমান মোল্লা। আবার তিনি সরাসরি রাজনীতির সাথেও সম্পৃক্ত ছিলেন। তিনি উপজেলা আওয়ামী লীগের বিগত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন।

আব্দুর রহমান মোল্লা তিনি তাঁর নিজ ইউনিয়নের রাজনীতিতেও সম্পৃক্ত আছেন। বিষয়টি নিশ্চিত করেছেন কালচোঁ দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন মিকন। তিনি জানান, আব্দুর রহমান মোল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সম্মানিত সদস্য এবং তাঁর সদস্য নং ৩৮।

এ দিকে সরকারি কর্মকর্তা হয়ে আব্দুর রহমান মোল্লার রাজনীতিতে অংশগ্রহণ সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন। বিধিমালায় বলা আছে, কোনো সরকারি কর্মচারী কোনো রাজনৈতিক দলের বা রাজনৈতিক দলের কোনো অঙ্গসংগঠনের সদস্য হতে বা কোনোভাবে যুক্ত হতে পারবেন না অথবা বাংলাদেশ ভাবি দেশে কোনো রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ বা কোনো প্রকারেই সহযোগিতা করতে পারবেন না।

অথচ আব্দুর রহমান মোল্লা দীর্ঘদিন ধরে রাজনীতিতে সরব। এখন আবার নির্বাচনী প্রচার-প্রচারণায়ও একজন প্রার্থীর পক্ষে প্রত্যক্ষ অংশগ্রহণ করেছেন। এতে তিনি সরকারি পৃথক দুইটি আইনের একাধিক বিধিমালা সুস্পষ্ট ও সরাসরি লঙ্গন করেছেন। বিধিমালাগুলো হলো, সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ও ভোটের আচরণবিধি।

এ ব্যাপারে আব্দুর রহমান মোল্লার সাথে আমাদের প্রতিনিধির কথা হলে তিনি বলেন, আমি সরকারি চাকুরি করি, আবার আমি সরকারি দলের লোক। নির্বাচনে প্রচারণার বিষয়ে তিনি বলেন, আমার কোনো বক্তব্য নেই।

এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার বশির আহমেদ বলেন, তিনি (আব্দুর রহমান মোল্লা) এটা করতে পারেন না। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০