• শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

হাজীগঞ্জে অর্থনৈতিক শুমারি লিস্টিং কার্যক্রমের ৩ দিনব্যাপী প্রশিক্ষণের সমাপ্তি

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ৩০ জুন, ২০২৪
ছবি-ত্রিনদী

অর্থনৈতিক শুমারি তথ্য দিন, স্মার্ট বাংলাদেশ বিনির্মানে অংশ নিন এ প্রতিপাদ্যে চাঁদপুরের হাজীগঞ্জে অর্থনৈতিক শুমারি বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো প্রকল্পের আায়োজনে গত শুক্রবার হাজীগঞ্জ উপজেলা অডিটরিয়ামে অর্থনৈতিক শুমারী লিস্টিং কার্যক্রমে নিয়োজিত লিস্টারগণদের নিয়ে ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ রবিবার সমাপ্তি হয়েছে।

প্রশিক্ষণে শেষ দিনে পরিদর্শন ও প্রশিক্ষণ প্রদান করেন চাঁদপুর জেলা পরিসংখ্যান ব্যুরো অর্থনৈতিক শুমারি প্রকল্প কর্মকর্তা আজাদুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন প্রশিক্ষক হাজীগঞ্জ উপজেলা পরিসংখ্যান ব্যুরো তদন্তকারী শুমারী জোনাল অফিসার আবদুর রাজ্জাক, উপজেলা সমবায় কম্পিউটার অপারেটর ও শুমারি প্রকল্পে জোনাল কর্মকর্তা রকি সাহা, শুমারি প্রকল্প আইটি কর্মকর্তা এম এ হাসেম, কাজী মাসুদ।

উপজেলা অডিটরিয়ামে ২টি বিভাগে ৭৪ জন, এ ছাড়াও সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয় ২৯জন, নাসিরকোট শহিদ স্মৃতি কলেজে ৩৪ জনসহ হাজীগঞ্জ উপজেলায় ১৩৮জনকে অর্থনৈতিক শুমারি প্রশিক্ষণ প্রদান করা হয়।

১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে হাজীগঞ্জ উপজেলা গঠিত। এর মোট জনসংখ্যা ৩ লাখ ৬০ হাজার ৩শ ৪৬ জন, পুরুষ ১ লাখ ৬৭ হাজার ১শ ৯৯ জন, মহিলা ১ লাখ ৯৩ হাজার ১শ ৪৭জন।

প্রশিক্ষণ শেষে অর্থনৈতিক শুমারির লিস্টিং কার্যক্রম পরিচালনার করার জন্য প্রশিক্ষণপ্রাপ্ত ১৩৮জন কে একটি করে ট্যাব ও ম্যাপ প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০