• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

শাহরাস্তির প্রবীন আওয়ামী লীগ নেতা ও মেহের ডিগ্রী কলেজের সাবেক সভাপতি শাহাবুদ্দিন পাটোয়ারীর ইন্তেকাল

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ৩০ অক্টোবর, ২০২২

মোঃ জামাল হোসেনঃ
মহান মুক্তিযুদ্ধের সংগঠক শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোঃ শাহাবুদ্দিন পাটোয়ারী (৮১) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি… রাজেউন)।
রোববার (৩০ অক্টোবর) রাত ১২ টা ৪০ মিনিটে নিজ বাড়ি উপজেলার কাজিরকামতা পাটোয়ারী বাড়িতে বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
মৃত্যুকালে তিনি ১ কন্যা, ২ পুত্র, নাতি-নাতনিসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

রোববার বেলা ১১টায় নিজ বাড়ি সংলগ্ন কাজিরকামতা বায়তুল মামুর জামে মসজিদের সামনে জানাজা শেষে পারিবারিক স্থানে তাঁকে সমাহিত করা হয়েছে।

প্রসঙ্গত, মরহুম মোঃ শাহাবুদ্দিন পাটোয়ারী ১৯৪৩ সালে উপজেলার কাজিরকামতা পাটোয়ারী বাড়িতে জন্মগ্রহণ করেছেন। তাঁর পিতা মরহুম ছায়েদ আলী পন্ডিত।

তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। যুদ্ধের পর মেহের উত্তর ইউনিয়নের রিলিফ কমিটির চেয়ারম্যান, পরবর্তীতে ওই ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি মেহের ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা, সাবেক শিক্ষক ও কয়েক মেয়াদে গভর্নিং বডির সভাপতি, মেহের উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক ও কয়েক মেয়াদে সভাপতিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং সামাজিক সংগঠনের দায়িত্ব পালন করেছেন।

ঐদিন সকাল ১১ টায় কাজিরকামতা পাটোয়ারী বাড়ি জামে মসজিদ সংলগ্ন মরহুমের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজায় উপস্থিত ছিলেন পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক,উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য মোঃ কামরুজ্জামান মিন্টু, সাবেক পৌর মেয়র মোশারফ হোসেন মুশু পাটোয়ারীসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন ব্যবসায়ী বৃন্দ ও এলাকার মুসল্লীগণ উপস্থিত ছিলেন। জানাজা নামাজ শেষে মরহুমের পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়। তাঁর মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১