• শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম:
সাংবাদিকতায় অনেক সময় নিরপক্ষেতার কথা বলে দায়িত্ব এড়িয়ে যাওয়া হয়: দীপু মনি ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা চাঁদপুরে চেয়ারম্যানকে মারতে গিয়ে দেশীয় অস্ত্রসহ যুবক আটক হাজীগঞ্জ পৌরসভাসহ কয়েকটি সরকারি প্রতিষ্ঠানের কার্যক্রম পরিদর্শন করলেন জেলা প্রশাসক কামরুল হাসান ভোটারদের ভোট কেন্দ্রে আনার দায়িত্ব প্রার্থীর আর নির্বাচন সুষ্ঠ করার দায়িত্ব আমাদের-জেলা প্রশাসক কামরুল হাসান শিক্ষার্থীকের শাসন করায় শিক্ষককে মেরে হাসপাতালে পাঠালো অভিভাবক ব্রিজের রেলিং ভেঙ্গে বাস নদীতে, নিহত ৩১ হাজীগঞ্জ স্বর্ণকলি কেজি এন্ড হাই স্কুলের শিক্ষা সফর ও বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ প্রধানমন্ত্রীর ১৫টি নির্দেশনা বাস্তবায়নে দেশের সব পৌরসভার মেয়র ও প্রশাসককে চিঠি প্রতি ইউনিট বিদ্যুতের দাম বাড়ছে ৩৪ পয়সা, সমন্বয় হবে তেলের দামও

আয়নাতলী বাজারের ৫৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ৫ নভেম্বর, ২০২২

মোঃ জামাল হোসেনঃ

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার চিতোষী পশ্চিম ইউনিয়নের আয়নাতলী বাজারের খালের উপর নির্মিত ৫৮ টি অবৈধ দোকানপাট উচ্ছেদ করেছে প্রশাসন। ৫ নভেম্বর শনিবার দিনব্যাপী জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মোঃ মেশকাতুল ইসলামের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

এসময় উপস্থিত ছিলেন শাহরাস্তি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেন। জানাযায়, বহু বছর ধরে উপজেলার আয়নাতলী বাজারের বৃহৎ অংশ নিয়ে খালের উপর প্রায় অর্ধশতাধিক ব্যবসায়ী স্থায়ী ইমারত নির্মাণ করে ব্যাবসা করে আসছে। এরফলে মাঠের পানি সরবরাহে বাঁধা সৃষ্টি। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেন জানান, উচ্ছেদ কৃত জায়গা সরকারি সম্পত্তি। জেলা প্রশাসকের নির্দেশে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে। অবৈধ দোকানদারদের তাদের স্হাপনা শরিয়ে নিতে নোটিশ করা হলেও তারা তাদের স্থাপনা সরিয়ে না নেয়ায় প্রশাসন এ অভিযান পরিচালনা করে। এদিকে শাহরাস্তিতে এই উচ্ছেদটি সবচেয়ে বড় উচ্ছেদ অভিযান। শাহরাস্তি উপজেলার ইতিহাসে দুচারটি ব্যতিত এতো বড় উচ্ছেদ অভিযান কখনোই পরিচালিত হয়নি। অভিযান চলাকালে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত থেকে সহায়তা করেন। এসময় ২ একর ৮৩ শতক সরকারি রাস্তা ও খালের উপর নির্মিত অবৈধ স্থাপনা (দোকান ঘর) উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ কার্যক্রমে সহযোগিতা করেন উপজেলা প্রশাসন, শাহরাস্তি, ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তা ও উপজেলা ভূমি অফিসের ভারপ্রাপ্ত কানুনগো এবং শাহরাস্তি মডেল থানা ও উঘারিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মহোদয়সহ জেলা প্রশাসকের কার্যালয়ের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এদিকে উচ্ছেদ অভিযান পরিচালনা করায় প্রশাসনকে স্থানীয় সাধারণ জনগণ অভিনন্দন ও ধন্যবাদ জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১