• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুরে চেয়ারম্যানকে মারতে গিয়ে দেশীয় অস্ত্রসহ যুবক আটক হাজীগঞ্জ পৌরসভাসহ কয়েকটি সরকারি প্রতিষ্ঠানের কার্যক্রম পরিদর্শন করলেন জেলা প্রশাসক কামরুল হাসান ভোটারদের ভোট কেন্দ্রে আনার দায়িত্ব প্রার্থীর আর নির্বাচন সুষ্ঠ করার দায়িত্ব আমাদের-জেলা প্রশাসক কামরুল হাসান শিক্ষার্থীকের শাসন করায় শিক্ষককে মেরে হাসপাতালে পাঠালো অভিভাবক ব্রিজের রেলিং ভেঙ্গে বাস নদীতে, নিহত ৩১ হাজীগঞ্জ স্বর্ণকলি কেজি এন্ড হাই স্কুলের শিক্ষা সফর ও বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ প্রধানমন্ত্রীর ১৫টি নির্দেশনা বাস্তবায়নে দেশের সব পৌরসভার মেয়র ও প্রশাসককে চিঠি প্রতি ইউনিট বিদ্যুতের দাম বাড়ছে ৩৪ পয়সা, সমন্বয় হবে তেলের দামও দ্বাদশ জাতীয় সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনে বিজয়ীদের চূড়ান্ত তালিকা প্রকাশ সাংবাদিক সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন ১০৬ বারের মতো পেছালো

শাহরাস্তিতে সাংবাদিকদের সাথে উপজেলা আওয়ামীলীগের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক আনোয়ারের মতবিনিময়

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

শাহরাস্তি প্রতিনিধি:
শাহরাস্তি উপজেলা আওয়ামীলীগের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার হোসেন সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন।

বুধবার (৩০) নভেম্বর বিকেল সাড়ে ৪টায় উপজেলার মেহের কালিবাড়ির একটি রেস্তোরাঁয় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শাহরাস্তি প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মোঃ মঈনুল ইসলাম কাজলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রানার সঞ্চালনায় মতবিনিময় সভায় সদ্য সমাপ্ত উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে জেড এম আনোয়ার হোসেনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করায় তিনি বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কেন্দ্রীয় আওয়ামীলীগ, জেলা আওয়ামীলীগ ও শাহরাস্তি-হাজীগঞ্জের গণমানুষের নেতা মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপির প্রতি কৃতজ্ঞতা জানান।
তিনি তার বক্তব্যে বলেন, তাকে ৩ বছরের জন্য যে পবিত্র দায়িত্ব অর্পন করা হয়েছে, জাতির পিতার যে আদর্শ, অসাম্প্রদায়িক, অহিংস, সাম্য ও শান্তির বাংলাদেশ গড়ার জন্য যাতে তিনি এ দায়িত্ব পালন করতে পারেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, অক্সিজেন নিজে জ্বলতে পারে না কিন্তু অপরকে জ্বলতে সাহায্য করে। তেমনি ভাবে আমরা যারা রাজনীতি করি আমাদের চলার পথকে মসৃণ করে সাংবাদিক সমাজ।

রাজনীতি একটি সেবামূলক বাহন উল্লেখ করে তিনি বলেন, একজন রাজনীতিবিদের প্রথম কর্তব্য হলো মানুষ যখন কোন প্রয়োজনে তার কাছে আসে, তাকে সর্বাত্মক সহায়তা করা। রাজনীতি কোন ক্ষমতার দাম্ভিকতা বা অর্থকড়ি আহরণের বাহন নয়। জাতীর পিতার আদর্শের উপর থেকে আমি যাতে সে সেবামূলক দায়িত্ব পালন করতে পারি।

শাহরাস্তি শান্তির জনপদ উল্লেখ করে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর আইনের শাসন, গণতন্ত্রের শাসন শাহরাস্তিতে বিদ্যমান। এখানে দলমত নির্বিশেষে স্থানীয় সংসদ সদস্য মহোদয়ের নেতৃত্বে অবস্থান ও বসবাস করে আসছে। শাহরাস্তিতে রাজনৈতিক বিশৃঙ্খলা ও সহিংসতা নেই। যদিও গত ২৮ অক্টোবর যুবদলের প্রোগ্রামকে ঘিরে শাহরাস্তিতে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে এ ধরনের কোন ঘটনা না ঘটে সেদিকে খেয়াল রাখতে হবে। আমরা দেশে মানুষ থাকলে গণতন্ত্র থাকবে, গণতন্ত্র থাকলে মতদৈততা থাকবে। মতদৈততা থাকলেও কারো মত প্রকাশে বাধা দেয়া যাবেনা এমনটিই মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে পরিচালিত সরকার বিশ্বাস করে। আমরা অন্যন্য রাজনৈতিক সংগঠনের যেকোন গনতান্ত্রিক কর্মসূচিতে সমর্থন করি। কিন্তু রাজনৈতিক কর্মসূচির নামে যেকোন বিশৃঙ্খলা, কোন ধরনের নৈরাজ্য, আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর পাঁয়তারা কখনো রাজনৈতিক ভাবে বরদাশত করবো না। আমরা চাই মাননীয় প্রধানমন্ত্রীর বাংলাদেশে, মাননীয় সংসদ সদস্যের নির্বাচনি এলাকায় প্রত্যেকটি রাজনৈতিক দল সহিংসতা পরিহার করে গনতান্ত্রিক ভাবে তাদের কর্মসূচি পালন করবে।

তিনি আরও বলেন, আমার উপর অর্পিত দায়িত্ব যাতে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার যে চেতনা বঙ্গবন্ধু দেখিয়েছেন হিন্দু, মুসলমান, বৈদ্ধ খ্রিস্টান সবাইকে নিয়ে পালন করতে পারি সেজন্য সহায়তা চাই।
একমাত্র শাহরাস্তি থানা একজন অলীয়ে কামেলের নামে, বিশ্বের হিন্দু সম্প্রদায়ের তীর্থস্থান মেহের কালিবাড়ি এ শাহরাস্তিতে অবস্থিত। এখানকার সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সকলের অবস্থান থেকে কাজ করতে হবে।
মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা হিন্দু বৈদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র মাধু।সাংবাদিকদের মধ্যে প্রেসক্লাবের সাবেক সভাপতি ফারুক চৌধুরী, বর্তমান সহ-সভাপতি হাবীবুর রহমান ভুঁইয়া, সজল পাল, প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক স্বপন কর্মকার মিঠুন, সহ যুগ্ম সম্পাদক ফয়েজ আহমেদ, আমরুজ্জামান সবুজ,সাংগঠনিক সম্পাদক মীর হেলাল, সহ-সাংগঠনিক সম্পাদক নোমান হোসেন আখন্দ, কার্যকরী সদস্য কামরুজ্জামান সেন্টু, প্রচার ও অর্থ সম্পাদক, জামাল হোসেন, ক্রীড়া সম্পাদক মহিউদ্দিন সহ প্রেসক্লাব ও উপজেলায় কর্মরত সাংবাদিক রফিকুল ইসলাম পাটোয়ারী, জসীমউদ্দীন উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১