• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন

হাজীগঞ্জে ১১জন নারী হাফেজসহ ৩৩জন হাফেজকে পাগড়ি ও হিজাব প্রদান

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২
হাজীগঞ্জে ৩৩ হাফেজ-হাফিজাকে পাগড়ি ও হিজাব প্রদান
প্রতিনিধির পাঠানো ছবি।

স্টাফ রিপোর্টার:

হাজীগঞ্জ পৌরসভাধীন পশ্চিম বাজারস্থ বাইতুন নূর তাহফিজুল কুরআন মাদ্রাসার ২২ জন হাফেজকে (ছাত্র) পাগড়ি ও ইসলাহুন নিসা মহিলা মাদরাসার ১১ জন হাফিজাকে (ছাত্রী) হিজাব প্রদান করা হয়েছে। বুধবার (১৪ ডিসেম্বর) রাতে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে এই ৩৩ জন হাফেজ ও হাফিজাকে পাগড়ি ও হিজাব প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান মেহমান হিসাবে উপস্থিত থেকে পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত এবং কোরআন ও হাসিদের আলোকে আলোচনা পেশ করেন, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বিশ্বজয়ী ক্বারী শাইখ আহমাদ বিন ইউছুফ আল আযহারী, বিশেষ মেহমান আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত বিখ্যাত ক্বারী শায়েখ তোফায়েল আহমেদ (ভারত), হাফেজ ক্বারী মাওলানা শাইখ আব্বাস ও ক্বারী মুফতি মঞ্জুর আলম ফয়জী।

এ সময় হাফেজ ও হাফিজা এবং অধ্যয়নরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে নসিহত পেশ করবেন, হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মজজিদের খতিব ও পেশ ইমাম মুফতি আব্দুর রউফ, কচুয়া ক্বওমী মাদরাসার মোহতামিম মাওলানা আবু হানিফ, রওজাতুল উলুম মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা ইউছুফ।

বাইতুন নূর তাহফিজুল কুরআন মাদ্রাসা ও ইসলাহুন নিসা মহিলা মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ ক্বারী মাওলানা নাজির আহমাদের সার্বিক ব্যবস্থাপনায় বিশেষ আকর্ষণ হিসাবে পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন দৃষ্টিপ্রতিবন্ধী ক্বারী হাফেজ মো. ইফরান চৌধুরী। এছাড়াও অধ্যয়নরত শিক্ষার্থী পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন।

পাগড়ি ও হিজাব প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা যু্বলীগের সাবেক সভাপতি গাজী মো. বিল্লাল হোসেন, পৌর ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সস্পাদক আলহাজ্ব মো. বিল্লাল হোসেনসহ অন্যান্য অতিথিবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, ওলামায়ে কেরাম, ধর্মপ্রাণ মুসল্লিগণ, অভিভাবকবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০