• বুধবার, ১৯ জুন ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন
শিরোনাম:
৪০ যাত্রী নিয়ে বাস গভীর খাদে টেকনাফ থেকে সেন্টমার্টিন যেতে যেভা‌বে গোলাগুলি হচ্ছে, তা সার্বভৌমত্বের হুমকি : মির্জা ফখরুল সেন্টমার্টিন দখল হয়ে যাচ্ছে বলে গুজব ছড়াচ্ছে বিএনপি-জামায়াত : ওবায়দুল কাদের বাবার ছোঁয়া পেতে ৪০০ বধ্যভূমির মাটি সংগ্রহ করলেন মেয়ে দেশের সব কটি ব্যাংক এখন প্রায় দেউলিয়া : রিজভী ঈদে পরিমিতিবোধ, সংযম ও স্বাস্থ্যসচেতনতার প্রতি নজর দিন হামাসের হামলায় ৮ জন ইসরায়েলি সেনা নিহত প্রধানমন্ত্রীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জা‌নি‌য়ে‌ছেন ভারতের প্রধানমন্ত্রী ঈদুল আজহার দিনেও গাজায় বোমা ফেলেছে ইসরায়েলি বাহিনী দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সুস্থ দেহ ও সতেজ মন ধরে রাখতে খেলাধুলা ও শারীরিক পরিশ্রমের কোনো বিকল্প নেই: মো. জয়নাল আবেদীন মজুমদার সিআইপি

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৩

এবিসি ফুটওয়্যাার ইন্ডা. লি. ব্যবস্থাপনা পরিচালক, দেশে রপ্তানিতে ৬’বার রপ্তানি ট্রপি অর্জনকারী, বিশিষ্ট শিল্পপতি মো. জয়নাল আবেদীন মজুমদার সিআইপি বলেছেন, সুস্থ দেহ ও সতেজ মন ধরে রাখতে খেলাধুলা ও শারীরিক পরিশ্রমের কোনো বিকল্প নেই। আশার কথা, সরকার ক্রিকেট ও ফুটবলের পাশাপাশি সব ধরনের খেলাধুলার প্রসারে সমান গুরুত্ব দিচ্ছে। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও একজন ক্রীড়ামোদী।

তরুণ প্রজন্মের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার ওপর গুরুত্বারোপ করে প্রধান অতিথি বলেন, ‘সরকার খেলাধুলাকে বেশি গুরুত্ব দিচ্ছি এজন্য যে, তরুণ প্রজন্ম যত বেশি এতে অংশ নেবে ততটাই তাদের মনমানসিকতা আরো ভালো হবে। শারীরিকভাবে সুস্থ হবে এবং নিজেদের আরও বেশি তৈরি করতে পারবে।’

তিনি বলেন, খেলাধূলা অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি আমাদের জীবনধারার মানের উন্নয়ন ঘটেছে, তা সন্দেহাতীত। তবে সেই পরিবর্তিত জীবনধারা যে আমাদের ক্রমশ যান্ত্রিক ও শ্রমবিমুখ করে ফেলছে, তা আর বলার অপেক্ষা রাখে না। এর ফলে প্রতিনিয়ত আমরা নানাবিধ রোগে আক্রান্ত হচ্ছি, আমাদের স্বাস্থ্যঝুঁকি বাড়ছে। শরীর ও মনের সমন্বয় ও ব্যক্তিগত জীবনের উন্নতির স্বার্থেই আমাদের খেলাধুলা ও শারীরিক পরিশ্রমের দিকে নজর দিতে হবে। তৃণমূলের জনগোষ্ঠীর মধ্যে খেলাধুলা ও শারীরিক পরিশ্রমের গুরুত্ব তুলে ধরার উদ্দেশ্যে সম্প্রতি চাঁদপুরের হাজীগঞ্জে বঙ্গবন্ধু মিনি ফুটবল টূর্ণামেন্ট অনুষ্ঠিত হয়।

গত ১ ফেব্রুয়ারি সিহিরচোঁ সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে এবিসি ফুডওয়্যার ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এমডি, বিশিষ্ট শিল্পপতি ও দানবীর জয়নাল আবেদিন সিআইপির পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু মিনি ফুটবল টুনামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলা। খেলায় চ্যাম্পয়ন হয় হাজীগঞ্জ ফ্রেন্ডস ক্লাব আর রানার্সআপ হয় আরাফাত রহমান কোক ক্রীড়া সংঘ সুহিলপুর।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান পলাশের সঞ্চালনায় অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জোবাইর সৈয়দ, অফিসার ইনচার্জ (তদন্ত) মো. নজরুল ইসলাম, এবিসি ফুটও্যায়ার ইন্ডাষ্ট্রিজ লিমিটেড (রপ্তানি) ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মারুফ আবেদিন মজুমদার, মহাব্যবস্থাপক আরিফুর রহমান চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন, ইউপি সদস্য আবদুল আওয়াল, কালচোঁ উত্তর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ তারেক প্রধানিয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০