• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন
শিরোনাম:
পুলিশ প্রশাসনের কোন দপ্তরে ঘুষ বা দুর্নীতি থাকবে না-পুলিশ সুপার (এসপি) মুহম্মদ আব্দুর রকিব চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী

হাজীগঞ্জ ডিগ্রি কলেজে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩
ছবি-ত্রিনদী

হাজীগঞ্জ ডিগ্রি কলেজের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত হয়েছে।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বৃহস্পতিবার ( ১২ অক্টোবর) দুপুর ১২টার সময় কলেজের হলরুমে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ মাসুদ আহাম্মদ। সভাপতির বক্তব্যে তিনি বলেন,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীূনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে রাষ্ট্রীয়ভাবে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ’’পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ)” পালন / উদযাপন করার নির্দেশনা দেওয়াকে ধন্যবাদ জানান।
তিনি বলেন,বাংলাদেশে বঙ্গবন্ধু সর্বপ্রথম হাক্কানী আলেম,ওলামাদের সংগঠিত করে পবিত্র ইসলামের সঠিক রুপ জনগণের সামনে তুলে ধরার উদ্যোগ গ্রহণ করেন।

তিনি আরো বলেন, বর্তমান অস্থিতিশীল বিশ্বে নবী করিম (সা.) আদর্শ অনুসরনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠা করা যায়।

প্রভাষক মোঃ মাসুদুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, কলেজ গভর্নিং বডির বিদ্যুৎশাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা ফরহাদ হোসেন রতন,কলেজের সাবেক সহকারি অধ্যাপক মোঃ মোরশেদ আহমেদ মজুমদার,কলেজের সাবেক সহকারি অধ্যাপক মোঃ সেলিম, ভূমিদাতা ও প্রতিষ্ঠাতা সদস্য মোঃ দেলোয়ার হোসেন মজুমদার, মোঃ আলী হোসেন মজুমদার, অভিভাবক সদস্য শামসুজ্জামান মুন্সী, মজিবুর রহমান তালুকদার প্রমুখ।

আলোচনা সভা শেষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সাংসদ মেজর রফিকুল ইসলাম বীর উত্তম এর দীর্ঘায়ূ কামনা এবং ভূমি দাতা, অর্থ দাতা, শিক্ষক ও গভর্নিংবডির প্রয়াত সদস্যবৃন্দের রুহের মাগফিরাত কামনা, জীবিত সকলের দীর্ঘ সুস্থতা কামনা করে দেশ ও পৃথিবীর সকল মুসলমানের শান্তি ও সমৃদ্ধি কামনায় মুনাজাত বিশেষ দোয়া করা হয়। মোনাজাত পরিচালনা করেন,সহকারী অধ্যাপক আনম মফিজুর রহমান।
শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন কলেজের একাদশ শ্রেণির মানবিক বিভাগের শিক্ষার্থী মো. রাব্বি মজুমদার।

অনুষ্ঠানে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) এর গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা করেন কলেজের সহকারি শিক্ষক শেখ মিজানুর রহমান,ফয়েজ আহমদ, আব্দুল হান্নান।

বক্তব্য শেষে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে কোরআন তিলাওয়াত,হামদে বারি তা’আলা, নাতে রাসূল, আজান প্রতিযোগীতা, ইসলামী সংগীত ও রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিরা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,কলেজের উপাধ্যক্ষ আনোয়ার উল্লাহ,শিক্ষক প্রতিনিধি সিনিয়র শিক্ষক নাজমা আক্তার,শিক্ষক প্রতিনিধি সিনিয়র শিক্ষক বিলকিস আরা বেগম,শিক্ষক পরিষদ সম্পাদক মোঃ মাকছুদুর রহমান,সহকারী অধ্যাপক বেলাল হোসেন, কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সেলিম পাটোয়ারীসহ শিক্ষক
শিক্ষিকাবৃন্দ,অভিভাবকবৃন্দ,পরীক্ষার্থীবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০