• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম:
পুলিশ প্রশাসনের কোন দপ্তরে ঘুষ বা দুর্নীতি থাকবে না-পুলিশ সুপার (এসপি) মুহম্মদ আব্দুর রকিব চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী

ফিলিস্তিনে ইসরাইলের বর্বর হামলার প্রতিবাদে মিছিলে মিছিলে উত্তাল হাজীগঞ্জ

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলি হামলার প্রতিবাদে হাজীগঞ্জে ব্যাপক বিক্ষোভ দেখিয়েছেন মুসল্লিরা। শুক্রবার জুমার নামাজ শেষে প্রতিবাদে উত্তাল হয়ে ওঠে হাজীগঞ্জ বাজার এলাকা। ‘আল্লাহু আকবার’ ‘ফিলিস্তিন জিন্দাবাদ’ স্লোগানে বিক্ষোভ প্রদর্শন করে।

মুসল্লিদের হাতে ছিল ফিলিস্তিনের পতাকা, হামলা বন্ধের আহ্বান জানিয়ে লেখা বিভিন্ন প্ল্যাকার্ড।  বিক্ষোভ কর্মসূচি থেকে অবিলম্বে ফিলিস্তিনিদের ওপর হামলা বন্ধ করাসহ বিশ্বজুড়ে মুসলমানদের এক হওয়ার আহ্বান জানানো হয়।

বিক্ষোভ কর্মসূচিগুলো ঘিরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য হাজীগঞ্জ বাজার এলাকা ও এর আশে পাশে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়।

হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের উদ্যোগে এ বিশাল মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলের ব্যানারে লিখা ছিলো ‘ফিলিস্তিনে ইসরাইলি গণহত্যা ও আল আকসা মসজিদে হামলার প্রতিবাদে’ সংহতি ও বিক্ষোভ মিছিল।

মিছিলের পর হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের পেশ ইমাম ও খতিব মুফতি . রউফ বলেন, যুগের পর যুগ ধরে নিরীহ ফিলিস্তিন মুসলিমদের ওপর নির্মম নির্যাতন চালানো হচ্ছে। এখন সেখানে চরমভাবে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। একের পর এক হামলা করে গাজা নগরীকে ধ্বংসস্তূপে পরিণত করা হয়েছে। অথচ তাদের বিরুদ্ধে পশ্চিমারা কোনো কথা বলছে না। বরং ইসরাইলিদের পক্ষ নিয়ে ফিলিস্তিনে হামলায় সহযোগিতা করছে। আমরা তাদের এ অবস্থানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

শুক্রবার জুমার নামাজ শেষে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের পেশ ইমাম ও খতিবের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি শুরু হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০