• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন
শিরোনাম:
পুলিশ প্রশাসনের কোন দপ্তরে ঘুষ বা দুর্নীতি থাকবে না-পুলিশ সুপার (এসপি) মুহম্মদ আব্দুর রকিব চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী

একটি অসাম্প্রদায়িক দেশ গড়তে চেয়েছিলেন বঙ্গবন্ধু-মেজর রফিক

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩
ছবি-ত্রিনদী

মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি বলেছেন একটি অসাম্প্রদায়িক ও সুখী সমৃদ্ধ দেশ গড়তে চেয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার রাষ্ট্র দর্শন ছিল ধর্ম নিরপেক্ষতা, সম্পদের সুষম বন্টনে সমাজতন্ত্র। অর্থাৎ তিনি সুখী, সমৃদ্ধ সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। যেখানে নিশ্চিত হবে মানুষের মৌলিক অধিকার। জাতির পিতা তাঁর রাষ্ট্রচিন্তা সন্নিবেশিত করেছিলেন সংবিধানে।

সোমবার সন্ধ্যায় হাজীগঞ্জ পৌরসভাধীন কয়েকটি পূজামণ্ডপ পরিদর্শনকালে সনাতন ধর্মের লোকদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথি বিলেন, বাংলাদেশে আমরা মুসলিম হিসেবে আমাদের যেমন অধিকার আছে, তেমনী আপনি সনাতন ধর্মের লোক আপনারও সেই অধিকার আছে। তাই বাংলাদেশ একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র। এটিই দেখতে চেয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি আলো বলেন, শুধু রাজনৈতিক স্বাধীনতা নয়, রাজনৈতিক স্বাধীনতার সম্পূরক আসতে হবে অর্থনীতিতে, সমগ্রিক মুক্তির কথা তিনি বলেছিলেন, তিনি একটি মানুষের রাষ্ট্র তৈরি করতে চেয়েছেন। তাঁর রাষ্ট্র ভাবনা, উন্নয়ন দর্শন সন্নিবেশিত করেছিলেন সংবিধানে। রাষ্ট্রের মূল দর্শনটাই ছিল ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র, যেখানে মানুষের অধিকার এবং সম্পদের সুষম বন্টন থাকবে।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম, পুলিশ পরিদর্শক মো. আবদুর রশিদ, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ হাজীগঞ্জ উপজেলা শাখার সভাপতি রোটা. রহিদাস বণিক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রাণকৃষ্ণ সাহা মনা, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাজী জসিম, সুখেন্দ্র রায় চৌধুরী সুন্টি।

এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান ইউসুফ প্রধানীয়া সুমন, মুজিবুর রহমান, বড়কুল পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক আবুল হাসেম, রামপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রোটা. এস এম মানিক, শ্রী শ্রী রাজা লহ্মী নারায়ণ জিউড় আখড়ার সভাপতি দিলিপ কুমার সাহা, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, আলী নুর নিপু, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদি হাছান রাব্বি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০