• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া দেশের ২৫তম প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ

চাঁদপুরে হাফেজা ও আলেমা হলেন ১১ ছাত্রী

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪

চাঁদপুর শহরের বিষ্ণুদী মাদ্রাসা রোডে জেলার অন্যতম ‘জামিয়া ইসলাহুন্নিছা দাওরায়ে হাদীস মহিলা মাদ্রাসা’ থেকে এ বছর ৫ জন হাফেজা ও ৬ জন ছাত্রী দাওরায়ে হাদীস (মাস্টার্স) সম্পন্ন করেছেন।
শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে আনুষ্ঠানিকভাবে এসব কৃতি হাফেজা ও আলেমা ছাত্রীদেরকে সম্মাননা প্রদান করা হয়। এ উপলক্ষে মাদ্রাসা কার্যালয়ে বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

দোয়া অনুষ্ঠানে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা গোলাপবাগ ও চিটাগাং রোড মহিলা মাদ্রাসার শাইখুল হাদীস মুফতি ফয়জুল্লাহ ইব্রাহিমি।

বিশেষ মেহমান ছিলেন চাঁদপুর বড় স্টেশন জামে মসজিদের খতিব মুফতি সিরাজুল ইসলাম, ঐতিহাসিক বেগম জামে মসজিদের খতিব মুফতি মাহবুবুর রহমান, লক্ষীপুর জেলা সদরের বায়তুল্লাহ ওয়াজি উল্øাহ শাহী জামে মসজিদের খতিব মাওলানা আহমাদ উল্লাহ চাঁদপুরী। সঞ্চালনা ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মাদ্রাসার মুহতামিম মুফতি শফিকুল ইসলাম।

এছাড়াও মাদ্রাসার শিক্ষক, বিভিন্ন মাদ্রসার শিক্ষক, অভিভাবক ও আমন্ত্রিত অতিথি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

দাওরায়ে হাদীস (মাষ্টার্স) সম্পন্ন করেছে চাঁদপুর সদরের দেলোয়ার হোসেনের মেয়ে নুসাইবা সাথী, মনির হোসেনের মেয়ে কুলসুমা, আবুল হোসেনের মেয়ে হাফসা, আহসান উল্লাহর মেয়ে সুমাইয়া, সাখাওয়াত হোসাইনের মেয়ে ফাতেমা ইসলাম ও আরিফা ইসলামের মেয়ে নাবিলা।

হাফেজা হয়েছেন চাঁদপুর সদর ও শহর এলাকার হাফেজ মোসাদ্দেক আল-আকিবের মেয়ে আরিফা, আহসান উল্লাহর মেয়ে আখি, আলমগীর হোসেনের মেয়ে জান্নাত, মো. ওসমানের মেয়ে সুমাইয়া ও মো. আবু তাহেরের মেয়ে খাদিজা।

মাদ্রাসার মুহতামিম জানান, যে ৫জন কুরআনে হাফেজ হয়েছেন তাদের বয়স ১০ থেকে ১৪ বছরের মধ্যে। সময় লেগেছে দেড় থেকে আড়াই বছর। এর মধ্যে সবচেয়ে কম সময়ে হাফেজা হয়েছেন আরিফা। তার সময় লেগেছে ১৮ মাস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০