• বুধবার, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

হাজীগঞ্জে দুই প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মোবাইল ব্যবহার নিষিদ্ধ, সকল প্রতিষ্ঠানে নিষিদ্ধ চায় সচেতনমহল

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ১ জুন, ২০২৪

মোহাম্মদ হাবীব উল্যাহ্ :

হাজীগঞ্জে দুইটি সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গত ৩০ মে (বৃহস্পতিবার) হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ এবং ১৯ মে (রবিবার) থেকে হাজীগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে এ নিষেধাজ্ঞা কার্যকর করা হয়।

হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মোশাররফ হোসেন স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়, সকল শিক্ষার্থীর অবগতির জন্য জানান যাচ্ছে যে, কলেজ ক্যাম্পাসে কোন প্রকার মোবাইল (এন্ডয়েড/বাটন ফোন) নিয়ে প্রবেশ করা যাবে না। মোবাইল ফোন নিয়ে কলেজ ক্যাম্পাাসে প্রবেশ করিলে মোবাইল ফোন জব্দ করা হবে। যা অফেরতযোগ্য। বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ।

অপর দিকে গত ১৮ মে (শনিবার) হাজীগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের ফেসবুক এডমিন মো. শেখ ফরিদ কর্তৃক ‘জরুরি নোটিশ’ নামক একটি স্ট্যাটাসে উল্লেখ করা হয়েছে, ৬ষ্ঠ শ্রেণি থেকে একাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদের জানানো যাচ্ছে, যে আগামিকাল (১৯ মে, রবিবার) থেকে কারো কাছে কোন ধরনের মোবাইল পাওয়া গেলে (বাটাম ফোনসহ) তার বা তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ দিকে প্রতিষ্ঠান দুইটির সময় উপযোগী সিদ্ধান্তের প্রতি সাধুবাদ জানিয়েছেন সচেতন শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ সচেতনমহল। বিশেষ করে মোবাইল ব্যবহার নিষিদ্ধের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। এতে করে প্রতিষ্ঠান দুইটির প্রশংসা করে শেয়ার, লাইক ও কমেন্ট করতে দেখা গেছে। যে কয়টি স্ট্যাটাস দেখা গেছে, সবকটিতে পজেটিভ মন্তব্য করেছেন ফেসবুক ব্যবহারকারীরা।

এর মধ্যে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করার দাবীতে ফেসবুকে বিভিন্ন পোস্ট দেখা যায় এবং এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের দৃষ্টি আকর্ষণ করেছেন সচেতন মহল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০