• বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১১ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

মন্ত্রী প্রতিমন্ত্রীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী : অপ্রয়োজনীয় কোনো কথা বলবেন না

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রীদের বলেছেন, আপনারা অপ্রয়োজনীয় কোনো কথা বলবেন না। যার যে দায়িত্ব, যাকে যে মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে, তার বাইরে কোনো কথা বলা থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন তিনি। কোটা সংস্কার আন্দোলনে সম্পৃক্ত সাধারণ ছাত্রদের সঙ্গে সদয় আচরণ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নির্দেশ দিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে দায়িত্ব দিয়েছেন। তবে সাধারণ আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত ছাত্র ছাড়া অন্য কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে তাদের বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না বলে সতর্ক করেন।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত ছাত্রদের ভেতরে ঢুকে যারা হত্যা, জ্বালাওপোড়াও করেছে, যারা সরকারি সম্পদ ও স্থাপনায় হামলা চালিয়ে ধ্বংসযজ্ঞ সৃষ্টি করেছে, তাদের আইনের আওতায় আনার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার তেজগাঁও কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের উদ্দেশে তিনি এসব কথা বলেন। এদিকে কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে নিহতদের স্মরণে আজ দেশব্যাপী শোক পালনের সিদ্ধান্ত হয়েছে। খবর সংশ্লিষ্ট সূত্রের।

সূত্র জানায়, বৈঠকে দেশের সর্বশেষ আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে দীর্ঘ আলোচনা হয়। মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা নানা বিষয় তুলে ধরেন। প্রধানমন্ত্রী সবার বক্তব্য শোনেন। পরে তিনি মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের উদ্দেশে বলেন, আপনাদের যাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে, সে বিষয় ছাড়া অন্য কোনো বিষয়ে অপ্রয়োজনীয় কথা বলবেন না। নিজ দপ্তরের বাইরের বিষয়ে কথা বলার কোনো প্রয়োজন নেই। শুধু নিজের দায়িত্বটুকু ভালোভাবে পালন করুন।

প্রধানমন্ত্রী আরও বলেন, সাধারণ ছাত্ররা ন্যায়সঙ্গত দাবি-দাওয়া নিয়ে কথা বলবে। তাদের ন্যায়সঙ্গত দাবি-দাওয়ার বিষয়ে তাদের সঙ্গে সদয় আচরণ করতে হবে। তারা আগামীর ভবিষ্যৎ। তাদের সঙ্গে সব সময় ভালো আচরণ করতে হবে। কোনোভাবে তাদের প্রতি নিষ্ঠুর আচরণ করা যাবে না। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা দিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে দায়িত্ব দেন প্রধানমন্ত্রী।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘাত-সংঘর্ষে নিহতদের স্মরণে আজ দেশব্যাপী শোক পালনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। তাদের স্মরণে মন্ত্রিসভায় শোক প্রস্তাব গৃহীত হয়েছে। শোক পালনের সময় কোলোব্যাজ ধারণ করবে। এছাড়া মসজিদে দোয়া এবং মন্দির, গুরুদুয়ারা এবং প্যাগোডায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে। বিকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, আজকের বৈঠকে নিহত ব্যক্তিদের স্মরণে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে। তিনি জানান, কোটা আন্দোলন নিয়ে দেশে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছিল, সে বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান মন্ত্রিসভার বৈঠকে একটি প্রতিবেদন উপস্থাপন করেন। অন্য মন্ত্রীরাও বিভিন্ন তথ্য তুলে ধরেন এবং উপস্থাপন করা প্রতিবেদন নিয়ে আলোচনা হয়। সেই আলোচনার ভিত্তিতে শোক প্রস্তাব গ্রহণ এবং মঙ্গলবার দেশব্যাপী শোক পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০