• বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

হাজীগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময়

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪

মোহাম্মদ হাবীব উল্যাহ্ :

‘ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এ প্রতিপাদ্যে হাজীগঞ্জে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিক, সুশীল সমাজ, মৎস্য খাদ্য ও ঔষধ ব্যবসায়ীসহ রেনু ও পোনা এবং মৎস্য চাষীদের সাথে মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় মৎস্য সম্পদের সুরক্ষা ও সৃমদ্ধি অর্জনে মৎস্য অধিদপ্তর কর্তৃক গৃহিত কার্যক্রম বিষয়ে আলোচনা করেন মৎস্য কর্মকর্তা সুলতানা রাজিয়া।

এ সময় মৎস্য সপ্তাহ উপলক্ষে গৃহিত ৭ দিনের কর্মসূচী তুলে ধরেন উপজেলা মৎস্য কর্মকর্তা। কর্মসূচির মধ্যে প্রথম দিন মঙ্গলবার (৩০ জুলাই) মতবিনিময়, ব্যানার, ফেস্টুন ও মাইকিং এর মাধ্যমে প্রচারণা করা হয়। দ্বিতীয় দিন বুধবার (৩১ জুলাই) ব্যানার ও ফেস্টুন সহযোগে সড়ক র‌্যালি, উদ্ভোধনী, আলোচনা সভা, মৎস্য চাষীদেরকে পুরস্কার প্রদান, পোনা অবমুক্ত সহ ‘মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি’ বিষয়ে প্রমাণ্য চিত্র প্রদর্শন করা হবে।

তৃতীয় দিন (১ আগস্ট) সংশ্লিষ্ট সকল অংশীজনের অংশ গ্রহণে উপজেলার মৎস্য সম্পদের স্থায়ীত্বশীল এবং সর্বোত্তম ব্যবহার বিষয়ে মত বিনিময়। চতুর্থদিন (২ আগস্ট) উপজেলার গুরুত্বপূর্ণ এলাকায় মৎস্য চাষীদের মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ সহ পুকুরের পানির ভৌত-রাসায়নিক পরীক্ষা সহ ‘নিরাপদ প্রাণীজ আমিষের উৎস্য হিসেবে মৎস্য খাতের টেকসই উন্নয়ন নিয়ে তরুণদের ভাবনা’ শীর্ষক মত বিনিময় হবে।

দিবসের পঞ্চম দিনে (৩ আগস্ট) অনুষ্টিত হবে উপজেলার গুরুত্বপূর্ণ এলাকায় মৎস্য চাষীদের মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান, পুকুরের পানির ভৌত-রাসায়নিক পরীক্ষা ও অনুষ্ঠিত হবে মৎস্য বিষয়ক কুইজ প্রতিযোগিতা। ষষ্ঠদিন (৪ আগস্ট) উপজেলার মৎস্য চাষীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ এবং ৫ আগস্ট শেষ দিন জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়নের মাধ্যমে সমাপনী অনুষ্ঠিত হবে।

এ সময় নওরীন দীনা মোস্তারিন, মফিজুল ইসলাম, নেপাল মনি দাস, দিনেশ কুমার সিংহ, বিল্লাল হোসেন সরকার, ফারুক, শাহিদুল ইসলাম, সবুজ, ফয়েজসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০