• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

শাহরাস্তিতে অবৈধভাবে জমি দখলের চেষ্টা

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২

মোঃ হাবিবুর রহমান ভূঁইয়াঃ

শাহরাস্তি বিএস খতিয়ান করে জমি দখলের চেষ্টা বিএস সংশোধনের জন্য বিজ্ঞ যুগ্ম জেলা জজ আদালত চাঁদপুরে নিজাম উদ্দিন গঙ্গের বিরুদ্ধে মোকদ্দমা রুজু করা হয়েছে।

ঘটনার বিবরণী জানাযায়, শাহারাস্তি উপজেলার (সলেঙ্গা ৪৪৪ মৌজা হালে ১৫৬ মৌজা) চিতোষী পূর্ব ইউনিয়নের সালেঙ্গা গ্রামের মৃত আব্দুল হাদীর ছেলে মোঃ শাহ আলম এই প্রতিনিধিকে জানান তিনি পুলিশ কনস্টেবলে চাকুরি করতেন। তার বাবা ছিলেন নিরক্ষর তিনি জমি জমার কিছুই বুঝতেন না এই সুবাদে অভিযুক্ত নিজামুদ্দিন গংরা নিম্নে বর্ণিত জমিগুলো বিএস খতিয়ান করে নেয়।

সলেঙ্গা নিবাসী মরহুম ইব্রাহিম সিএস ৩, ৬, ৯, ১০ নং খতিয়ানে২৬.৮৫ একর ভূমির হিস্যা ৪ আনা অংশে ৫.৭২ একর ভূমিতে মালিক থাকিয়া দুই পুত্র আব্দুল আজিজ ও আব্দুল মজিদের নিকট ১৪/০৯/১৯২০ইং ১৪৮৪ নং সাব কবলা দলিল মূলে ৭৫ শতক বিক্রি করে। অপরপুত্র শামসুল হককে ১৫/০২/১৯২২ ইং সনে দানপত্র দলিল মূলে ৩৮ শতক জমিন দান করেন।সি এস মালিক ইব্রাহীমের বিক্রয় ও বিক্রি বাদ৪৫৯ শতকআঃ আজিজ ও জুলেখা মালিক হন। শাহআলমের

দাদা মোঃ আঃ আজিজের একমাত্র পুত্র আবদুল হাদীকে ওয়ারীশ রাখিয়া মৃর্ত্যু বরন করেন। আঃ হাদীর ফুফাতো ভাই মোঃ মিয়া হতে ৩১.৫০ শতক খরিদ করেন।ফুফাতো ভাই মোঃ মিয়া বাদ বাকী অংশ মৌখিকভাবে দান করেন।

শাহআলম চাকুরি রত থাকাকালীন বি এস জরিপের সময় তিনি ছিলেন না। ওই সময় তার বড় ভাই (অবসর প্রাপ্ত পুলিশ) আবুল কাসেম অসুস্থ্য ও তার আর এক ভাই আবুল কালাম পি. ডাব্লিউ.ডিতে চাকুরী রতাবস্থায় মারা যায়। তারা না থাকার কারনে ভূমিদস্যু চক্রের লোকজন শাহ আলম গংদের সম্পত্তি নিজেদের নামে বি এস খতিয়ান করে নেয়। বি এস খতিয়ান সংশোধনের জন্য দেওয়ানী মামলা রুজু করেন শাহআলম গং।

মামলা চলমান অবস্থায় ওই চক্রের সদস্য রিপন পাটোয়ারী, শিপন আহম্মেদ, ওয়ালিউল্যাহ, ওমর ফারুক, সাদ্দাম হোসেন, মানিক মিয়া, সাইফুল ইসলাম সহ আরো কতেক লোক নিয়ে গত ২১/১০/২০২২ইং শুক্রবার সকাল ৯টার দিকে শাহ আলম গং তাদের নিজ জমিতে হাল চাষ করতে গেলে উপরোল্লিখিত ব্যক্তি গন শাহআলমের ভাই সহ পরিবারের সবাইকে ভয়ভীতি জমি দখল সহ হত্যার হুমকী প্রদান করেছে বলে জানান মামলার বাদী শাহআলম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১