• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
শিরোনাম:
শাহরাস্তিতে মা-বাবাকে ঘর থেকে বের করে দেয়ায় ছেলে গ্রেফতার এনআইডির সংশোধন আবেদন দ্রুত নিষ্পত্তি করতে নির্দেশনা টমেটো একটি সুস্বাদু ও পুষ্টিকর সবজি, জেনে নিন উপকারিতা ভাষার মাসে একজন নিরব ভাষাবিদকে হারিয়ে আমরা বাকরুদ্ধ : আক্তার হোসেন আকন হাজীগঞ্জে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হাইমচরে ভ্রাম্যমান আদালতে ৮ জেলের জরিমানা মার্কিন প্রেসিডেন্টের চিঠির জবাব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে জ্ঞানবাপী মসজিদ চত্বরে পূজা করতে পারবেন হিন্দুরা : এলাহাবাদ হাইকোর্ট পদত্যাগ করেছেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী মোহাম্মদ শাতায়েহ মতলব উত্তরে কৃষি ব্যাংকের ছাদ থেকে নৈশ প্রহরীর মরদেহ উদ্ধার

শাহরাস্তিতে অবৈধভাবে জমি দখলের চেষ্টা

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২

মোঃ হাবিবুর রহমান ভূঁইয়াঃ

শাহরাস্তি বিএস খতিয়ান করে জমি দখলের চেষ্টা বিএস সংশোধনের জন্য বিজ্ঞ যুগ্ম জেলা জজ আদালত চাঁদপুরে নিজাম উদ্দিন গঙ্গের বিরুদ্ধে মোকদ্দমা রুজু করা হয়েছে।

ঘটনার বিবরণী জানাযায়, শাহারাস্তি উপজেলার (সলেঙ্গা ৪৪৪ মৌজা হালে ১৫৬ মৌজা) চিতোষী পূর্ব ইউনিয়নের সালেঙ্গা গ্রামের মৃত আব্দুল হাদীর ছেলে মোঃ শাহ আলম এই প্রতিনিধিকে জানান তিনি পুলিশ কনস্টেবলে চাকুরি করতেন। তার বাবা ছিলেন নিরক্ষর তিনি জমি জমার কিছুই বুঝতেন না এই সুবাদে অভিযুক্ত নিজামুদ্দিন গংরা নিম্নে বর্ণিত জমিগুলো বিএস খতিয়ান করে নেয়।

সলেঙ্গা নিবাসী মরহুম ইব্রাহিম সিএস ৩, ৬, ৯, ১০ নং খতিয়ানে২৬.৮৫ একর ভূমির হিস্যা ৪ আনা অংশে ৫.৭২ একর ভূমিতে মালিক থাকিয়া দুই পুত্র আব্দুল আজিজ ও আব্দুল মজিদের নিকট ১৪/০৯/১৯২০ইং ১৪৮৪ নং সাব কবলা দলিল মূলে ৭৫ শতক বিক্রি করে। অপরপুত্র শামসুল হককে ১৫/০২/১৯২২ ইং সনে দানপত্র দলিল মূলে ৩৮ শতক জমিন দান করেন।সি এস মালিক ইব্রাহীমের বিক্রয় ও বিক্রি বাদ৪৫৯ শতকআঃ আজিজ ও জুলেখা মালিক হন। শাহআলমের

দাদা মোঃ আঃ আজিজের একমাত্র পুত্র আবদুল হাদীকে ওয়ারীশ রাখিয়া মৃর্ত্যু বরন করেন। আঃ হাদীর ফুফাতো ভাই মোঃ মিয়া হতে ৩১.৫০ শতক খরিদ করেন।ফুফাতো ভাই মোঃ মিয়া বাদ বাকী অংশ মৌখিকভাবে দান করেন।

শাহআলম চাকুরি রত থাকাকালীন বি এস জরিপের সময় তিনি ছিলেন না। ওই সময় তার বড় ভাই (অবসর প্রাপ্ত পুলিশ) আবুল কাসেম অসুস্থ্য ও তার আর এক ভাই আবুল কালাম পি. ডাব্লিউ.ডিতে চাকুরী রতাবস্থায় মারা যায়। তারা না থাকার কারনে ভূমিদস্যু চক্রের লোকজন শাহ আলম গংদের সম্পত্তি নিজেদের নামে বি এস খতিয়ান করে নেয়। বি এস খতিয়ান সংশোধনের জন্য দেওয়ানী মামলা রুজু করেন শাহআলম গং।

মামলা চলমান অবস্থায় ওই চক্রের সদস্য রিপন পাটোয়ারী, শিপন আহম্মেদ, ওয়ালিউল্যাহ, ওমর ফারুক, সাদ্দাম হোসেন, মানিক মিয়া, সাইফুল ইসলাম সহ আরো কতেক লোক নিয়ে গত ২১/১০/২০২২ইং শুক্রবার সকাল ৯টার দিকে শাহ আলম গং তাদের নিজ জমিতে হাল চাষ করতে গেলে উপরোল্লিখিত ব্যক্তি গন শাহআলমের ভাই সহ পরিবারের সবাইকে ভয়ভীতি জমি দখল সহ হত্যার হুমকী প্রদান করেছে বলে জানান মামলার বাদী শাহআলম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯