• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:২১ অপরাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

জেলাপ্রশাসন অলিম্পিয়াডে উপজেলায় সেরা হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট উবি

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২

স্টাফ রিপোর্টার:

‘জ্ঞানের দীপে চলব পথ, অলিম্পিয়াডের এই শপথ’ এই প্রতিপাদ্যে জেলা প্রশাসন অলিম্পিয়াডে হাজীগঞ্জে উপজেলা পর্যায়ের অলিম্পিয়াড সম্পন্ন হয়েছে। রোববার (৩০ অক্টোবর) অনুষ্ঠিত অলিম্পিয়াডে ইংরেজী ও বিজ্ঞানসহ উভয় বিভাগে সেরাদের সেরা হয়, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা।

হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের হলরুমে এদিন সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত বিজ্ঞান ও ইংরেজি স্পেলিং কনটেস্টে অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়। এতে ‘ক’ গ্রুপে ষষ্ঠ, সপ্তম ও অস্টম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে ১৫টি দল ও ‘খ’ গ্রুপে নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে ১৫টি দল অংশ নেয়।

আবার প্রতিটি দলে ৩ জন করে ‘ক’ গ্রুপে ৪৫ জন (ইংরেজি) এবং ‘খ’ গ্রুপে ৪৫ জন (বিজ্ঞান) সহ মোট ৯০ জন শিক্ষার্থী অলিম্পিয়াডে অংশগ্রহণ করে। এর মধ্যে ‘ক’ গ্রুপে ইংরেজি স্পেলিং কনটেস্টে এবং ‘খ’ গ্রুপে বিজ্ঞান অলিম্পিয়াডে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা সেরাদের সেরা হয়। এ অর্জনে তারা দুইটি দল দুইটি বিভাগেই হাজীগঞ্জ উপজেলা থেকে জেলা পর্যায়ে প্রতিনিধিত্ব করবে।

এর আগে এদিন সকালে উপজেলা পর্যায়ের অলিম্পিয়াডের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম। এ সময় তিনি উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন। এছাড়াও বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান।

অলিম্পিয়াডে বিচারকের দায়িত্ব পালন করেন, সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাকির হোসেন ও একাডেমিক সুপারভাইজার সুনির্মল দেউরী। মডারেটরের দায়িত্ব পালন করেন, রামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কবির হোসেন ও ফলাফল প্রস্তুত করেন, সুহিলপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. জাহিদ হাসান।

এ সময় হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবু ছাইদসহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, বিভিন্ন স্কুলের শিক্ষকরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, সারাদেশের মধ্যে এই প্রথম জেলা পর্যায়ে চাঁদপুরে ‘জেলা প্রশাসন অলিম্পিয়াড’ প্রতিযোগিতা শুরু করেন, জেলা প্রশাসক কামরুল হাসান।

জানামতে, বর্তমান প্রজন্মকে এগিয়ে নিতে এবং ৪র্থ শিল্প বিপ্লবের সঙ্গে তাল মিলিয়ে নিজেকে অধিকতর প্রস্তুত করার প্রেরণা হিসেবে জেলা প্রশাসন শিক্ষার্থীদের অংশগ্রহণে এই ইংরেজী ও বিজ্ঞান বিষয়ে অলিম্পিয়াডের আয়োজন করে। আগামী ১২ নভেম্বর জেলা পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১