• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম:
সিঙ্গাপুর যাচ্ছেন ইলশেপাড় পত্রিকার প্রধান সম্পাদক রোটা. মাহবুবুর রহমান সুমন জেনে নেই তালশাঁসের উপকারিতা ও পুষ্টিগুণ এবার শ্রীলঙ্কান প্রিমিয়ার লীগে মোস্তাফিজ রাইসির মৃত্যুতে আমাদের হাত নেই : ইসরাইলি কর্মকর্তা সাত লাখ ইয়াবাসহ ৪ জন গ্রেপ্তার হাজীগঞ্জ, শাহরাস্তি ও চাঁদপুর সদর উপজেলার ২৮৭ কেন্দ্রে ভোট গ্রহনের প্রস্তুতি চাঁদপুরে নদী উপকূলীয় নির্বাচনী এলাকায় কোস্টগার্ডের মহড়া ব্যাটারিচালিত রিকশা বন্ধের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না : প্রধানমন্ত্রী ইব্রাহিম রাইসি মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোক

ডিগ্রি অর্জন করলেন সাবেক সাংসদ এ্যাড. নুরজাহান বেগম মুক্তার মেয়ে অধরা

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২

চাঁদপুর ও লক্ষ্মীপুর সংরক্ষিত সংসদীয় আসনের সাবেক নারী সংসদ সদস্য, সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিটর ও সুপ্রিম কোর্টের আইনজীবী হাজীগঞ্জের কৃতী সন্তান অ্যাডভোকেট নুরজাহান বেগম মুক্তা এবং প্রকৌশলী ড. আবুল কালাম আজাদ দম্পতির কন্যা সেগুফতা নূর আজাদ অধরা ব্যারিস্টার এট ল’ ডিগ্রি অর্জন করেছেন।

ইংল্যান্ডের লিংকন্স ইন থেকে গত ১১ অক্টোবর কল টু দ্যা বার (Call to the Bar) এর কনভোকেশনে সেগুফতা নূর আজাদ বার এট ল’ সনদ গ্রহণ করেন। এসময় তার বাবা ও মা উপস্থিত ছিলেন। অধরার গ্রামের বাড়ি চাঁদপুর জেলায়। তাঁর পিতামহ মৃত মো. তোফাজ্জল হোসেন ছিলেন একজন প্রথিতযশা শিক্ষক এবং মাতামহ ছিলেন চাঁদপুরের তুখোড় আইনজীবী, রাজনীতিবিদ, সাবেক এমপি মুক্তিযোদ্ধা আবু জাফর মো. মঈনুদ্দিন।

ছোটবেলা থেকেই অদম্য মেধাবী অধরা পড়ালেখার প্রতি খুব মনযোগি। তিনি ইংলিশ মিডিয়াম স্কুলে লেখাপড়া করতেন। পরে চাঁদপুর হাসান আলী প্রাথমিক বিদ্যালয়, এরপর ঢাকাস্থ শহীদ পুলিশ স্মৃতি স্কুল, আদমজী ক্যান্টনমেন্ট কলেজে পড়াশোনা করেছেন। পরবর্তীতে লন্ডন কলেজ অব লিগ্যাল স্টাডিজ থেকে আইনে স্নাতক ডিগ্রি অর্জন এবং ইংল্যান্ডের ব্রিস্টলের ইউনিভার্সিটি অব ওয়েস্ট ইংল্যান্ড থেকে বার ট্রেনিং কোর্স সম্পন্ন করেন।

সেগুফতা নূর আজাদ অধরার ভ্রমণের প্রতি প্রচুর আগ্রহ। টেবিল টেনিস খেলা, রান্না করা, মুভি দেখা ইত্যাদি তার শখ। পেশাগত জীবনে তিনি একজন দক্ষ, চৌকস ও মানবিক আইনজীবী হওয়ার স্বপ্ন দেখেন। তিনি দরিদ্রদের বিনামূল্যে আইনি সেবা দিতে চান। তার বড় বোন অন্তরা এমবিএ (ফার্স্ট ক্লাস), মেঝো বোন অচিরা একজন এমবিবিএস চিকিৎসক এবং ছোট বোন অঙ্গনা মালয়েশিয়ার লিমককউইং ইউনিভার্সিটি থেকে তথ্য ও প্রযুক্তি বিষয়ে পড়াশুনা সম্পন্ন করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১