• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:০২ অপরাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

শাহরাস্তির কৃতিসন্তান অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মুজিব আহম্মদের আইজিপি ব্যাজ লাভ 

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ৬ জানুয়ারি, ২০২৩

মোঃ হাবিবুর রহমান ভূঁইয়াঃ
শাহরাস্তির কৃতি সন্তান, ডিএমপি’র পাবলিক ম্যানেজমেন্ট অর্ডার বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মুজিব আহম্মদ পাটওয়ারী পুলিশ বাহিনীতে দৃষ্টান্তমুলক ভাল কাজের স্বীকৃতি হিসেবে আইজিপি ব্যাজ-২০২২ পুরষ্কার পেয়েছেন।
বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে পুলিশ সপ্তাহ চলাকালে রাজারবাগ পুলিশ লাইনস্ প্যারেড গ্র্যাউন্ডে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম তাঁকে এ ব্যাজ পরিয়ে দেন।

জানা যায়, ‘পুলিশ সপ্তাহ ২০২৩’ উপলক্ষে ২০২২ সালের প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি হিসেবে ৪৫৮ জন পুলিশ সদস্যকে হিসেবে ‘পুলিশ ফোর্স এক্সামপ্লারি গুড সার্ভিস ব্যাজ’ বা আইজি ব্যাজ প্রদান করা হয়েছে। যার অংশ হিসেবে তিনি এ পুরষ্কার লাভ করেন।

মেধাবী ও চৌকস পুলিশ কর্মকর্তা অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মুজিব আহম্মদ পাটওয়ারী চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলাধীন রায়শ্রী দক্ষিণ ইউনিয়নের ঘুঘুরচপ গ্রামে জন্মগ্রহণ করেন।

তিনি ৩৪তম বিসিএসে পুলিশ ক্যাডার হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়ে ২০১৬ সালে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। ইতোপূর্বে তিনি কিশোরগঞ্জ জেলা পুলিশের এএসপি (সদরদপ্তর), ডিএমপি’র ভিভিআইপি প্রোটেকশন শাখার সহকারি কমিশনার, গোয়েন্দা পুলিশ তেজগাঁও বিভাগের অবৈধ অস্ত্র ও মাদক উদ্ধার টিমের সহকারি পুলিশ কমিশনার ও ডিএমপি’র মোহাম্মদপুর জোনের সিনিয়র সহকারি কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। গোয়েন্দা পুলিশ এ ২ বার ও মোহাম্মদপুর জোনে টানা ১০ বার সহ শ্রেষ্ঠ সহকারি কমিশনার হিসেবে তিনি ১২ বার পুরষ্কার লাভ করেছেন।

শিক্ষাজীবনে তিনি শাহরাস্তি উপজেলার খিলাবাজার স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি, মেহের ডিগ্রি কলেজ থেকে এইচএসসি, মাওঃ ভাষানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে অপরাধ বিদ্যা ও পুলিশ বিজ্ঞান বিষয়ে স্নাতক, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অপরাধ বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি ও একই বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে এমফিল সম্পন্ন করেন।
দাম্পত্য জীবনে তিনি বিবাহিত ও ১ কন্যা সন্তানের জনক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১