• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

বেসরকারি মেডিকেলগুলোরও স্বাস্থ্য খাতে ভূমিকা রয়েছে:নুরুল আমিন রুহুল এমপি

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি, ২০২৩
প্রতিনিধির পাঠানো ছবি।

মনিরুল ইসলাম মনির:
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজারস্থ স্কুল রোডে অবস্থিত সেরাজউদ্দিন প্লাজা ও অত্যাধুনিক চিকিৎসা সেবা সম্বলিত মেডিফাস্ট মেডিকেল সার্ভিসেস লিঃ উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে ফিতা কেটে প্রতিষ্ঠানটি উদ্বোধন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

পরে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল। প্রধান আলোচকের বক্তব্য রাখেন সেতু ও যোগাযোগ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ মাহবুবের রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। সভাপতিত্ব করেন মেডিফাস্ট মেডিকেল সার্ভিসেস লিঃ এর চেয়ারম্যান ডা. মোঃ মিজানুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে এমপি নুরুল আমিন রুহুল বলেন, বর্তমান সরকার জনগণের প্রতিটি সেবার পাশাপাশি মানুষের চিকিৎসা সেবাও নিশ্চিত করেছেন। সরকারি মেডিকেলগুলো পাশাপাশি বেসরকারি মেডিকেলগুলোরও সেক্ষেত্রে ভূমিকা রয়েছে। তাই আমি আশা করি আপনারা যে উন্নত চিকিৎসার সরঞ্জাম নিয়ে মেডিফাস্ট মেডিকেল সার্ভিসটি চালু করলেন, তা সেবার জন্য হবে। যেহেতু এই লোকাল এলাকায় এসে আপনারা আধুনিক প্রতিষ্ঠান করেছেন সেক্ষেত্রে সেবাটাকে মূল লক্ষ্য হিসেব করবেন। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের দুঃখ ও সুস্বাস্থ্য নিশ্চিত করার জন্য প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেকে আধুনিকায়ন করেছেন। উন্নত ভবন করে দিয়েছেন। বর্তমানে প্রতিটি সরকারি মেডিকেলেই মানসম্মত সেবা দেওয়া হচ্ছে এবং দক্ষ চিকিৎসক আছে। এটা সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের কারণেই। তাই আগামী দিনে আবারও জনগণ আওয়ামী লীগকেই ক্ষমতায় আনবে।

সভার সভাপতি মেডিফাস্ট মেডিকেল সার্ভিসেস লিঃ এর চেয়ারম্যান ডাঃ মিজানুর রহমান বলেন, মেডিফাস্ট মেডিকেল সার্ভিসেস লিঃ এর সকল কার্যক্রম ও চিকিৎসা সেবা তুলে ধরেন। তিনি বলেন, সর্বোচ্চ মানের চিকিৎসা সেবা নিশ্চিতের লক্ষ্যে বিশেষজ্ঞ ডাক্তারদের চেম্বার। রয়েছে ফার্মাসিস্ট ও মার্কেটিং এক্সপার্টস সমন্বয়ে দক্ষ টিম ম্যানেজমেন্ট। আছে দক্ষ ব্যবস্থাপনা টিম। সবচেয়ে গুরুত্বপূর্ণ হল, অত্যাধুনিক ও সম্পূর্ণ অটোমেটেড হরমোন এনালাইজার রয়েছে। যা মতলব উত্তর ও দক্ষিণ উপজেলায় আর কোথাও নেই। অটোমেটিক হেমাটলজি এনালাইজার, অটোমেটিক বায়োকেমিকেল এনালাইজার, ডিজিটাল এক্স-রে ফোরডি আল্ট্রাসনোগ্রাফী এবং ইসিজি। এসব সকল সরঞ্জামই অত্যাধুনিক ও মানসম্মত। যা এই প্রত্যন্ত অঞ্চলে আর কোথায় নেই। আমরাই মানুষের দোরগোড়ায় আধুনিক ও মানসম্মত চিকিৎসা সেবা পৌছাতে মেডিফাস্ট মেডিকেল সার্ভিসেস লিঃ প্রতিষ্ঠা করেছি।

তিনি আরও বলেন, প্রতিটি টেস্টের জন্য রয়েছে দক্ষ টেকনোলজিষ্ট। প্রতিটি পরীক্ষণ যন্ত্র দ্বারা হাতের কাজ ছাড়াই আধুনিক ও কম্পিউটারাইজড পদ্ধতিতে নির্ভুল রিপোর্ট পাওয়া যাবে এবং দ্রুত সময়ে। প্রতিটি পরীক্ষার জন্য বিশেষ ছাড় দেওয়ার ব্যবস্থা রয়েছে। গরীব ও অসহায় রোগীদের জন্য ছাড়। এছাড়াও মুক্তিযোদ্ধা এবং বিশেষ ব্যক্তিদের ক্ষেত্রেও রয়েছে বিশেষ ছাড়। ব্যবসা নয় সেবাই আমাদের মূল লক্ষ্য হিসেবে আমরা এই প্রতিষ্ঠানটি উদ্বোধনের দোরগোড়ায় নিয়ে এসেছি। প্রতিষ্ঠানটি গতিশীল করার লক্ষ্যে সকলের সহযোগীতা চাই।

আরো উপস্থিত ছিলেন, মেডিফাস্ট মেডিকেল সার্ভিসেস লিঃ এর ম্যানেজিং ডিরেক্টর মোঃ আজমল খান, এসিসট্যান্ট ম্যানেজিং ডিরেক্টর মাহবুব আলম, ডিরেক্টর ফয়সাল হোসেন রোমান, শিমলী আহমেদ নিলা, মোঃ আলী আশরাফ, অরুনা খাতুন লিনা, নাজমুল হক সরকার, শাহাদাত হোসেন জমাদার, মোঃ মাসুদ রানা, মোঃ শাহ আলম, মোঃ সাইদুল ইসলাম, সোহেল রানা, মোঃ মানিক মিয়া, মোঃ হানিফ সরকার, রাবেয়া আক্তার, নার্গিস আক্তার, মোঃ হেলাল উদ্দিন, মোঃ সবুজ মিয়া, মোঃ খবির হোসেন, আল মাহাবুবুর রহমান, মেহেদী হাসান, মোঃ আরিফুল ইসলাম, মোঃ নাজমুল হক, সোহরাব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১