• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

জাতির উন্নয়ন ও অগ্রগতির পূর্বশর্ত হলো শিক্ষা-পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩
ছবি-ত্রিনদী

পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম বলেছেন, জাতির উন্নয়ন ও অগ্রগতির পূর্বশর্ত হলো শিক্ষা। শিক্ষার মাধ্যমে তৈরি হয় সৎ, দেশপ্রেমিক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন সুনাগরিক।

শনিবার (২১ অক্টোবর ) দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ইসলামবাদে পরিকল্পনা প্রতিমন্ত্রীর নিজ বাড়িতে মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায় বিভিন্ন কলেজ ও মাদ্রাসায় কর্মরত অধ্যাপকদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর শিক্ষাক্ষেত্রে অভূতপূর্ব উন্নতি সাধিত হয়েছে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ, ২০৩০ সালে মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন, রূপকল্প ২০৪১ বাস্তবায়ন এবং চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার।

মতলব সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে এবং মুন্সীরহাট কলেজের অধ্যক্ষ আবদুল মালেক এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মেজবাহ উদ্দিন সরকার, ইয়াছিন হুসাইন ঢালী, নিশ্চিন্তপুর কলেজের অধ্যক্ষ কামাল হোসেন, নারায়নপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ রুহুল আমিন, মতলব রয়মনন্নেছা কলেজের অধ্যক্ষ অরুন চন্দ্র সরকার, লুধুয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জাকির হোসেন, কালিপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এনামুল হক, শরীফ উল্যাহ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শরীফ হোসেন, ধনাগোদা তালতলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফারুক হোসেন, নারায়নপুর ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মুক্তার হোসেন, লুধুয়া স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক কামরুজ্জামান,ছেংগারচর সরকারী কলেজের প্রভাষক কামরুর হাসান, রয়মনন্নেছা মহিলা কলেজের সহকারী অধ্যাপক হারুন অর রশিদ,কালিপুর স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক এসএম শরীফ হোসেন,নিশ্চিন্তপুর ডিগ্রী কলেজের প্রভাষক আল আমিন পারভেজ, মুন্সিরহাট কলেজের সহকারী অধ্যাপক জসিম উদ্দিন মৃধা, মুন্সিআজিম উদ্দিন কলেজের সহকারী অধ্যাপক কামরুর আহসান, সুজাতপুর ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক শাহীন খান, ধনাগোদা তালতলী স্কুল এন্ড কলেজের প্রভাষক আমিনুল ইসরাম আকাশ, মতলব সরকারী কলেজের সহকারী অধ্যাপক মোশারেফ হোসেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশে শিক্ষার গুণগত মানকে বিশ্বমানে উন্নীত করতে শিক্ষক-অভিভাবকদেরও দায়িত্ব রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্মের জন্য আমাদের বর্তমানকে উজাড় করে দিতে হবে। ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০