• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া দেশের ২৫তম প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে বিপুল ভোটে ফিলিস্তিনি তরুণী বিজয়ী

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ১২ নভেম্বর, ২০২২
ফিলিস্তিনি তরুণী রুয়া রোমান

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে ইতিহাস গড়লেন ডেমোক্র্যাট প্রার্থী ফিলিস্তিনি তরুণী রুয়া রোমান (২৯)। জর্জিয়া অঙ্গরাজ্যের ৯৭ নম্বর জেলা থেকে ২০২০ সালের নির্বচনে বিজয়ী রিপাবলিকান নেতা জন চেংকে তিনি বিপুল ভোটে হারিয়ে জর্জিয়া জেনারেল অ্যাসেম্বলির সদস্য নির্বাচিত হয়েছেন। খবর আরব নিউজের।

নির্বাচনে ইসলাম-বিদ্বেষী ও কট্টরপন্থী ওই রিপাবলিকান হাউজ অব রিপ্রেজেন্টেটিভ সদস্যকে বিপুল ভোটে পরাজিত করেছেন।

ফিলিস্তিন বংশোদ্ভূত এ তরুণী মোট ৫৮ শতাংশ ভোট পেয়ে রিপাবলিকান এমপি জন চেংকে পরাজিত করে নজির সৃষ্টি করেছেন।

রুয়া রোমান জর্জিয়া থেকে নির্বাচিত প্রথম মুসলিম নারী এবং ফিলিস্তিন বংশোদ্ভূত এমপি। ট্রাম্পের ঘনিষ্ঠ সহচর হিসেবে পরিচিত রিপাবলিকান এমপি জন চেং এর দিক থেকে ভোটাররা তার বর্ণবাদী আচরণের জন্য মুখ ফিরিয়ে নিয়েছেন মধ্যবর্তী নির্বাচনে।

নির্বাচনি প্রচারাভিযানে ফিলিস্তিন এ তরুণী বহুবার রিপাবলিকানদের বর্ণবাদী আচরণের শিকার হন।

নির্বাচনে বিজয়ী হয়ে তিনি ভোটারদের ধন্যবাদ জানিয়ে বলেন, আমি অত্যন্ত সৌভাগ্যবতী, কারণ জনগণ আমার প্রতি আস্থা রেখেছেন। আমার কাজের মাধ্যমে জনগণকে এর প্রতিদান দিতে চাই এবং সবার বিশ্বাস অর্জন করতে চাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০